অবতক খবর,মালদা,১৬ আগস্টঃ একাউন্টে টাকা জমা দেওয়ার নামে কৌশলগতভাবে আর্থিক জালিয়াতি করার অভিযোগ উঠলো মালদার একটি রাষ্ট্রায়ত্ত ব্যাংকের উত্তর বালুচর এলাকার এক শাখা অফিস কর্তৃপক্ষের বিরুদ্ধে। মালদা শহরের উত্তর বালুচর এলাকায় ওই রাষ্ট্রায়ত্ত ব্যাংকের গ্রাহক সেবা কেন্দ্র শাখা অফিস থেকেই কয়েকশো গ্রাহকদের জিরো ব্যালেন্সের একাউন্ট খোলা হয়। এরপর ওই শাখা অফিসে টাকা জমার দেওয়ার ক্ষেত্রে জালিয়াতি করা হয়েছে বলে অভিযোগ। এই ঘটনায় ওই ব্যাংকের বিরুদ্ধে বিস্তর অভিযোগ তুলে বিক্ষোভ দেখান শতাধিক গ্রাহকেরা।

মঙ্গলবার দুপুরে মালদা শহরের নেতাজি সুভাষচন্দ্র রোড এলাকায় অবস্থিত ওই রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সামনে অসংখ্য পুরুষ- মহিলা গ্রাহকেরা হাতে প্ল্যাকাড নিয়ে ধরনায় বসেন। তাদের অধিকাংশের বাড়ি মালদা শহরের উত্তর এবং দক্ষিণ বালুচর এলাকায়।

বিক্ষোভকারী গ্রাহকদের অভিযোগ, শহরের এই রাষ্ট্রায়ত্ত ব্যাংকের সহযোগিতা নিয়েই বালুচর এলাকায় গ্রাহক সেবা কেন্দ্র নামে ব্যাংকের শাখা অফিসটি খোলা হয়েছিল। আমাদের ওই ব্যাংকে জিরো ব্যালেন্সে একাউন্ট করে দেওয়া হয়েছিল। এরপরে সেই একাউন্টে  আমরা অল্প অল্প করে টাকা জমা দেওয়ার কাজ শুরু করি। ওই ব্যাংকের শাখা অফিসের একজন কর্মী আমাদের টাকা নিয়ে বলে যে একাউন্টে টাকা জমা হয়ে গিয়েছে। এরপরে যখন ব্যাংকের বই আপডেট করতে যায় ছয় মাস ধরে কর্তৃপক্ষ আমাদেরকে ঘোরায়।  বলে যে মেশিন বিকল আছে । তাই আপডেট হবে না।

অবশেষে জানতে পারি ওই ব্যাংকের যে কর্মীর হাত ধরে আমরা নিজেদের একাউন্টে টাকা জমা দিচ্ছিলাম সে কারোর টাকা জমা দেয় নি। সমস্ত টাকা নিয়েছে চম্পট দিয়েছে। কয়েকশো গ্রাহকদের প্রায় আড়াই থেকে তিন কোটি টাকা লোপাট করা হয়েছে বলে অভিযোগ বিক্ষোভকারীদের।