নিজস্ব সংবাদদাতা : অবতক খবর : হাওড়া :     করোনা ভাইরাস সংক্রমণের ঢেউ দ্বিতীয়বার আছড়ে পড়েছে গোটা দেশ জুড়ে। দেশের সাথে এই রাজ্যেও পাল্লা দিয়ে বাড়ছে সংক্রমণ। বাড়ছে সংক্রমিত রোগী ও মৃতের সংখ্যা। তাই অবিলম্বে সচেতন না হলে ভয়ানক বিপদের মুখে পড়তে হবে মানুষকে এমনটাই ভাবছে রাজ্যের চিকিৎসক মহল।

সোমবার হাওড়ার মঙ্গলাহাট চত্বরে কোভিড বিধি মেনে চলা ও সচেতনতার লক্ষে হাওড়া সিটি পুলিশের পক্ষ থেকে প্রচার চালানো হয়। হাওড়া থানার সামনে পুলিশের পক্ষ থেকে মাইকিং করে যেমন প্রচার চালানো হচ্ছে, সেই সঙ্গে যাঁদের মুখে মাস্ক নেই তাঁদের দাঁড় করিয়ে সিটি পুলিশের আধিকারিকরা নিজেরাই মাস্ক পরিয়ে দিচ্ছেন এবং মাস্ক বিলিও করছেন জনগণকে।

প্রসঙ্গত করোনার দ্বিতীয় ঢেউ এই রাজ্যে আছড়ে পড়ার পর থেকেই ধীরে ধীরে সংক্রমণ বাড়ছে হাওড়া জেলাতে। গত কয়েক দিন যাবৎ সেই সংখ্যা উল্লেখযোগ্য ভাবে বেড়ে চলেছে। দ্বিতীয় ঢেউয়ের পর এই মুহূর্তে হাওড়া জেলায় মোট একটিভ কেস প্রায় ২৬০০ পেরিয়েছে বলেই জানা গেছে জেলা স্বাস্থ্য আধিকারিক সূত্রে। তাই জেলাতে মানুষকে সচেতন করে তোলার উদ্যেশ্যে আজকে এই পদক্ষেপ নেওয়া হয় হাওড়া পুলিশ কমিশনারেট সূত্রে খবর।