অবতক খবর,৪ ফেব্রুয়ারি : কংগ্রেসের অভিযান ঘিরে ধুন্ধুমার রাজভবন চত্বর। উত্তেজনা ছড়ালেন যুব কংগ্রেস কর্মীরা। রাজভবন এর উত্তর গেটের সামনেই পুলিশ তাদের আটকে দেয়। প্রায় ২৫ জন যুব কংগ্রেস কর্মীকে আটক করে লালবাজার নিয়ে যায় পুলিশ।

কেন্দ্রীয় সরকার-এর বাজেট নিয়ে রাজভবনের সামনে বিক্ষোভ কংগ্রেসের। কেন্দ্রীয় সরকার বিরোধী পোস্টার হাতে রীতিমতো রাজভবন এর দিকে অভিযান করছিলেন যুব কংগ্রেসের নেতাকর্মীরা। হাতে হাতে প্ল্যাকার্ড আর মুখে স্লোগান। যুব কংগ্রেসের কর্মীরা কেউ টেলিফোন এক্সচেঞ্জ কেউ বা গ্রেট ইস্টার্ন হোটেল আরও অনেকে হাইকোর্ট চত্বর থেকে রাজভবনের উত্তর গেট অভিমুখে অভিযান চালায়।

কেন্দ্রীয় সরকারের বাজেটকে মোদি-অমিত শাহের বন্ধুদের বাজেট বলে কটাক্ষ করলেন প্রদেশ যুব কংগ্রেস সভাপতি আজহার মল্লিক। পুলিশ তাকেও আটক করে লালবাজার নিয়ে যায়। আজহার বলেন, ”আসলে আদানি-সহ বিভিন্ন শিল্পপতিদের বন্ধু বাজেট হয়েছে কেন্দ্রীয় সরকারের এই বাজেট। সাধারণ মানুষের কথা না ভেবে শিল্পপতিদের পক্ষে পদক্ষেপ করছে বিজেপি সরকার। সাধারণ মানুষের কষ্টার্জিত অর্থ সঞ্চয় থাকে এসবিআই থেকে এলআইসির মতো সরকারের নিয়ন্ত্রণে থাকা সংস্থাগুলিকে। সেই কষ্টের ভান্ডারও এখন ধনী শিল্পপতিদের পায়ে লুটিয়ে দিচ্ছে এই কেন্দ্রীয় সরকার। এই বাজেট তাই বিজেপি সরকারের মিত্র বাজেট। এর প্রতিবাদ জানাতেই যুব কংগ্রেস কর্মীরা ভারতব্যাপী সর্বত্র এই বিক্ষোভ কর্মসূচির আয়োজন করেছে। সেই নির্দিষ্ট কর্মসূচি অন্তর্ভুক্ত আমাদের এই আন্দোলনে আজ কলকাতায় রাজভবনের সামনে বিক্ষোভ কর্মসূচি হিসেবে নেওয়া হয়েছিল।”