অবতক খবর,৩০ জানুয়ারি,বাঁকুড়া:- দলের সাংসদ তথা কেন্দ্রীয় প্রতিমন্ত্রী সুভাষ সরকার সহ জেলা নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে পদ ছাড়লেন বিজেপির ছাতনা এক নম্বর মন্ডল সভাপতি সহ ১৪০ জন পদাধিকারী ।

দলের স্থানীয় সাংসদ, বিধায়ক ও জেলা নেতৃত্বের বিরুদ্ধে ক্ষোভ উগরে দলীয় সমস্ত পদ থেকে পদত্যাগ করলেন বাঁকুড়ার ছাতনা এক নম্বর মন্ডলের সভাপতি সহ ওই মন্ডলের সমস্ত নেতৃত্ব। আজ সকালে বাঁকুড়ার ছাতনা ব্লকের লোহাগড় মোড়ে ওই মন্ডলের  বিজেপি নেতৃত্ব বিক্ষোভ দেখানোর পাশাপাশি ওই মন্ডলের প্রায় ১৪০ জন পদাধিকারী পদত্যাগের কথা জানান।

গত ২৫ ডিসেম্বর বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলায় জেলা সভাপতি পদে রদবদল হয়। পরে নতুন জেলা কমিটি ঘোষণা করে বিজেপি নেতৃত্ব। দলের নব গঠিত জেলা কমিটি,  জেলা সভাপতি সহ দলীয় সাংসদ ও বিধায়কের বিরুদ্ধে ধীরে ধীরে তৈরী হয় দলের নিচুতলার কর্মীদের ক্ষোভ। এদিন তারই বহিঃপ্রকাশ ঘটে। এদিন লোহাগড় মোড়ে ছাতনা এক নম্বর মন্ডলের সভাপতি সহ ওই মন্ডলের বিজেপি নেতৃত্বের একটা বড় অংশ,  ওই মন্ডলের সমস্ত মোর্চা নেতৃত্ব,  সমস্ত শক্তি প্রমুখ ও সমস্ত বুথ সভাপতি একসাথে দলের সমস্ত পদ থেকে পদত্যাগ করে সাংসদ ও বিধায়কের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেন। পদত্যাগকারীদের দাবী স্থানীয় সাংসদ নিজের ইচ্ছেমতো জেলা কমিটি গঠন করে দল পরিচালনা করতে চাইছেন। রাজ্যের শাসক দলের সঙ্গে সাংসদের বোঝাপড়ারও অভিযোগ তোলেন এদিনের বিক্ষোভকারীরা।

তবে শুধু সাংসদ নয় স্থানীয় বিধায়ক সত্যনারায়ন মুখার্জীর বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিয়েছেন বিক্ষোভকারীরা। দলবিরোধী কাজের জন্য আগেই ছাতনা এক নম্বর মন্ডল সভাপতিকে একাধিকবার শোকজ করা হয়েছে। এখন কী কারনে ও কাকে সাথে নিয়ে দলের পদ ছাড়ছেন তা খতিয়ে দেখা হবে বলে জানিয়েছেন বিজেপির বাঁকুড়া সাংগঠনিক জেলা সভাপতি।   বিষয়টিকে বিজেপির আভ্যন্তরীণ বিষয় বলে মন্তব্য করতে চায়নি বিজেপি।