অবতক খবর, সংবাদদাতা, হরিশ্চন্দ্রপুর :: কালবৈশাখী ঝড় এবং শিলাবৃষ্টির জেরে চাষিরা ব্যাপক ক্ষতির সম্মুখীন হলো হরিশ্চন্দ্রপুরে বিস্তীর্ণ এলাকা জুড়ে। পাশাপাশি এলাকা জুড়ে বন্ধ রয়েছে বিদ্যুৎ পরিষেবা।ঝড় এবং শীলা বৃষ্টির জন্য বিস্তীর্ণ এলাকার মাঠের ঝরে পড়েছে ধান।জমিতে ধান নষ্ট হয়ে যাওয়ায় চাষিদের প্রশ্ন খাবো কি?

উল্লেখ্য সোমবার মধ্য রাত থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত কালবৈশাখী ঝড় এবং শীলা বৃষ্টি তাণ্ডবে প্রচুর ক্ষয় ক্ষতি হলো মালদার হরিশ্চন্দ্রপুরের বিস্তীর্ণ এলাকা জুড়ে।বিশেষ করে ধান ও পাট চাষীরা ব্যাপক ক্ষতি সম্মুখীন হয়। বৃষ্টির জেরে ধান ও পাটের জমিতে জমে রয়েছে জল। শিলা বৃষ্টির জন্য ভেঙে পড়ে কচিকাঁচা পাট গাছ।বাদ পারলোনা আম চাষীরা।ঝড়ের তান্ডবে ঝরে পড়ে প্রচুর আম। মাথায় হাত পড়েছে আম চাষিদের।রাস্তার ধারে ভেঙে পরে গাছ গাছালি । ভেঙে পড়েছে একাধিক চালা ঘর।

ধানচাষীদের একাংশই জানিয়েছে ঝড় এবং শিলা বৃষ্টির জন্য বিস্তীর্ণ এলাকা জমির ধান নুইয়ে পড়েছে, জমে রয়েছে ধানের জমিতে জল। শিলাবৃষ্টির জন্য ধান গাছের শীষ থেকে ঝরে পড়েছে ধান। ধান চাষীরা জানিয়েছেন দীর্ঘ ছয় মাস ধরে ধান চাষ করার পর ঝড়ের তাণ্ডবে সম্পূর্ণ ধান নষ্ট হয়ে পড়েছে। তাই ধান চাষীরা এই প্রাকৃতিক দুর্যোগের জন্য ব্যাপক ক্ষতির সম্মুখীন হয়েছেন।