অবতক খবর,৯ সেপ্টেম্বর: কামারহাটি অঞ্চলে ডায়রিয়ার প্রকোপ দেখা দেওয়ার পর তৎপর পৌরসভা ও জেলা স্বাস্থ্য দপ্তর।
দফায় দফায় পর্যবেক্ষণ করছেন আক্রান্ত অঞ্চল সহ কলেজ অফ মেডিসিন এন্ড সাগর দত্ত হাসপাতাল।দুদিন টানা পর্যবেক্ষণের পর আজ উচ্চ পর্যায়ের এক আলোচনায় অংশ নিলেন কামারহাটি পৌরসভাতে। যেখানে উপস্থিত ছিলেন ব্যারাকপুর মহকুমা শাসক অভ্র অধিকারী, স্বাস্থ্য আধিকারিক CMOH তাপস রায়, উপ CMOH সুপর্ণা চ্যাটার্জী, কামারহাটি পৌরসভার মুখ্য প্রশাসক গোপাল সাহা, পৌরসভার স্বাস্থ্য বিভাগের প্রশাসক মন্ডলীর সদস্য বিমল সাহা, সহ জেলা ও পৌর আধিকারিকগণ।

পৌরসভার স্বাস্থ্য বিভাগের প্রশাসক মন্ডলীর সদস্য বিমল সাহা জানালেন, জলের নমুনা সংগ্রহ করার পর যে তথ্য উঠে এসেছে তাতে জল থেকেই ছড়িয়েছে এই সংক্রমণ। এখনো পর্যন্ত প্রায় ১৪০ জন চিকিৎসাধীন। তবে দ্রুত সমস্যার সমাধানের পথ বের হবে অচিরেই।

আলোচনা শেষেজেলাশাসক সুমিত গুপ্তা সাংবাদিকদের জানালেন পানীয় জল থেকে যে সংক্রমণ ছড়িয়েছে একটি বিশেষ প্রতিনিধি দল গঠন করে আক্রান্ত অঞ্চলের মানুষজনের বাড়িতে বাড়িতে যাবে এবং প্রয়োজনীয় সমস্ত রকম সহযোগিতা করবে। এখনো পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছে ১২৪ জন, মৃত্যু হয়েছে দুজনের। পরিস্থিতির উপর সম্পূর্ণ নজর রাখছেন জেলা স্বাস্থ্য দপ্তর।
জেলা CMOH তাপস রায় জানালেন কামারহাটি পৌরসভা থেকে হ্যালোজেন ট্যাবলেট দেওয়া হবে যা সমস্ত মানুষ জলে দিয়ে তবেই সেই জল পান করবে। তিনি আরো জানান,এখনো পর্যন্ত কামারহাটি পৌরসভার 1 থেকে 7 নম্বর ওয়ার্ড পর্যন্ত 168 জন আক্রান্ত হয়েছে যাদের মধ্যে এখনো 124 জন চিকিৎসাধীন।