অবতক খবর,৩১ ডিসেম্বর: রাত পেরোলেই নতুন বছর , আর নতুন বছরের শুভেচ্ছা জানাতে মানুষ বহু রকম জিনিস ব্যবহার করে । বিভিন্ন গিফট থেকে শুরু করে দিন গ্রিটিংস কার্ড অনেকেরই প্রথম পছন্দের তালিকায় থাকে । মুর্শিদাবাদ জেলা গঙ্গা-পদ্মার তীরবর্তী এলাকা । পদ্মা নদীর ওপারে বাংলাদেশ আর এই পারে মুর্শিদাবাদ ।

আর এই নতুন বছরের শুভেচ্ছা জানাতে এক অভিনব নতুন পন্থা বের করেছে মুর্শিদাবাদের সীমান্তবর্তী এলাকা ভগবানগোলা ব্লক ২ এর একদল কচি কাচা । কাগজের নৌকায় নতুন বছরের শুভেচ্ছা বার্তা , ফাঁসি দেওয়া হচ্ছে পদ্মা নদীর জলে উদ্দেশ্য বাংলাদেশ । পদ্মা নদীর প্রবল জল রাশি পেরিয়ে যদি পৌঁছে যায় বাংলাদেশে তাহলে বাংলাদেশের লোকেরা পাবে ভারতের নতুন বছরের শুভেচ্ছা বার্তা।

নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে এই অভিনব পদ্ধতি তৈরি করেছে মুর্শিদাবাদে ভগবানগোলার ব্লক ২ এর পদ্মার তীরবর্তী শিশুরা । কাগজের নৌকা বাংলাদেশের মানুষদের শুভেচ্ছা বার্তা জানিয়ে ভাসিয়ে দেয়া হচ্ছে পদ্মায় । আদৌ সেই কাগজের নৌকা পদ্মা নদীর প্রবল জলরাশি পেরিয়ে বাংলাদেশে পৌঁছাবে কিনা জানিনা তবে দুই দেশের মধ্যে যে আন্তরিকতার কোন কমতি নেই তা একেবারেই স্পষ্ট।

আর এই সীমান্তবর্তী এলাকার শিশু যুবকেরা পার্শ্ববর্তী দেশ বাংলাদেশ এর মানুষদের প্রতি কিরকম আন্তরিকতা রাখে তাই স্পষ্ট তাদের এই উদ্যোগে। একেবারে নিজের হাতে কাগজে লেখে নৌকা তৈরি করে ভাসিয়ে দেওয়া হচ্ছে পার্শ্ববর্তী দেশের বন্ধুদের উদ্দেশ্যে। এই কাগজের নৌকো যদি বাংলাদেশের বন্ধুরা দেখতে পাই তাহলে যে খুশি হবে সেইটাই আনন্দ এই সীমান্তবর্তী এলাকার শিশু ও যুবকদের ।