অবতক খবর,১৩ অক্টোবরঃ কাঁথির জুনপুট থানা এলাকায় সরকারি কর্মীরা আক্রান্ত হলো এদিন সন্ধ্যায়। মাটি চুরি আটকাতে গিয়ে আক্রান্ত দুই সরকারি কর্মী।

জুনপুট কোস্টাল থানা এলাকায় কিছু দুস্কৃতি সমুদ্র উপমূলে সরকারি জমি থেকে মাটি কাটছে বলে খবর কাঁথির বন দপ্তরের একটি টিম ঘটনা স্থলে গেলে এলাকা বেশ কিছু মানুষ তাদের কাজ করতে বাধা দেয় এবং শুরু হয় বচসা। সেই থেকে হাতাহাতি জেরে গুরুতর আহত দুই বন কর্মী আক্রান্ত হয়ে কাঁথি হাসপাতালে চিকিৎসাধীন এই মুহূর্তে

কাঁথি মহকুমা পুলিশ আধিকারিক সোম নাথ সাহা বলেন, একটা ঘটনা খবর আমরা পেয়েছি। কিন্তু বন কর্মীরা আমাদের জানিয়ে ঘটনা স্থলে না যাওয়া যে এই বিপত্তি। আমরা আমাদের পুলিশ বাহিনী পাঠিয়েছি। অভিযোগ পেলে নিশ্চিতরূপে বাবস্থ্যা নেওয়া হবে। তবে জানা গেছে একটি রাস্তা জনিত সমস্যার জেরেই এই ঘটনা বলে প্রাথমিক অনুমান। ”

বনদপ্তর অফিসার কাঁথি সুমিত ঘোষ বলেন, সমুদ্র উপকূল থেকে মাটি কাটছে কিছু স্থানীয় মানুষ বলে খবর পেয়ে আমরা ৬জনের একটি দল জুনপুট থানা এলাকার শরৎপুর এলাকায় গেলে কিছু মানুষ আমাদের কাজে বাধাদেয় ও কর্মীদেই মারধর করে এই মুহূর্তে দুই কর্মী কে কাঁথির দারুয়া হাসপাতালে নিয়ে এসেছি। সমগ্র বিষয়ে আমরা জেলার কর্তা দের জানিয়েছি। প্রয়োজনীয় আইনি বাবস্থ্যা নেব। ”

স্থানীয় সূত্রে জানা যাচ্ছে জুনপুট সমুদ্র উপকূলীয় এলাকায় মাটি,বালি ও গাছ চুরি যায় বেশিরভাগ সময়ে তা হলে প্রশাসন কি করছে। পুলিশের স্থানীয় থানা এলাকার গ্রাম রক্ষী বাহিনী বা ভিলেজ পুলিশ সংশ্লিষ্ট থানা বা বন কর্তাদের কেনই বা খবর দেয়নি তা নিয়েও প্রশ্ন উঠছে। প্রশ্ন পুলিশ পেট্রোলিং নিয়েও।