অবতক খবর,১৬ আগস্ট: কাঁচরাপাড়া সিপিএম এরিয়া কমিটি সিদ্ধান্ত নিয়েছে যে,তারা করোনা প্রতিরোধ অভিযান চালাবে সমগ্র কাঁচরাপাড়া জুড়ে। এরজন্য তারা এক রূপরেখা রচনা করেছে। ইতিমধ্যেই তারা ৪ নম্বর ওয়ার্ডের স্যানিটাইজেশন শেষ করেছে।

আজ ১৫ নং ওয়ার্ড সম্পূর্ণ স্যানিটাইজ করা হবে। এইজন্য আজ ১২ জনের একটি দল এই কাজে সক্রিয়ভাবে নেমে পড়েছে। এর মধ্যে বেশিরভাগই রয়েছেন সিপিএমের পার্টি সদস্য এবং যুব সদস্য। এরা নিজেরাই পর্যায়ক্রমে স্যানিটাইজেশনের স্প্রে মেশিনটি নিজেরাই পরিচালনা করছেন। আজ এই দলে রয়েছেন দেবর্ষি সোম,কেউর ভট্টাচার্য্য,
অনির্বাণ রক্ষিত,রমেশ শর্মা,অরিত্র সুর, রয়েছেন ফাল্গুনী সিংহরায়,তাপস নাথ।

অন্যদিকে জানা গেছে শহীদ নগর অঞ্চল জুড়েও গুরুপদ দত্তের নেতৃত্বে অভিজিৎ চক্রবর্তী,প্রণবেন্দু বিশ্বাস,রথীন দাস প্রমুখের সহযোগিতায় স্যানিটাইজেশনের প্রক্রিয়া চলছে।

এক সাক্ষাৎকারে দেবর্ষি সোম বলেন যে, পৌরসভা এই পৌর অঞ্চলের স্যানিটাইজেশনেরর দায়িত্ব নিয়েছে কিনা আমরা রাজনৈতিক দল হিসেবে জানিনা। কারণ এই করোনা সংক্রান্ত বিষয়ে আলাপ আলোচনার জন্য আমাদের সিপিএম দলকে কোন সময়েই তারা ডাকেননি। তাদের এই কাজে বিলম্ব দেখে আমরা নিজেরাই পার্টিগতভাবে সিদ্ধান্ত নিয়েছি যে, এবার আমাদের কাজে নামতে হবে এবং সেই কাজটি করার জন্য এবং করোনা সংক্রান্ত বিষয়ে সিপিএম যে সচেতন সে ব্যাপারে মানুষকে জানাতে আমরা সক্রিয় ময়দানে নেমে সম্পূর্ণ কাঁচরাপাড়া স্যানিটাইজেশনের কর্মসূচি গ্রহণ করেছি।

এতদিন অপেক্ষা করে কর্তৃপক্ষ এই দায়িত্ব পালন করলেন না। সেটা এতদিন লক্ষ্য করে আমরাই সক্রিয় ময়দানে নেমেছি, এটাকে সামাজিক দায় এবং দায়িত্ব মনে করেছি। এটা রাজনৈতিক প্রচারের কারণে আমরা নামিনি, নেমেছি মানুষের পাশে থাকার জন্য, তাদের সহযোগিতা করার জন্য। ‌কারণ করোনা সিপিএম, কংগ্রেস, তৃণমূল,বিজেপি চেনে না, চেনে শুধু মানুষ। আমরা দলমত নির্বিশেষে মানুষকে বাঁচাতে চাই।