অবতক খবর,১২ জুলাই: আজ কাঁচরাপাড়া ব্যবসায়ী সমিতির ৩ নং ইউনিটের নতুন কমিটি অর্থাৎ নতুন পরিচালনা সমিতির নাম ঘোষিত হল। এই নাম ঘোষণা করেন বিদায়ী কমিটির সহ সভাপতি অভিজিৎ ঘোষ। কারণ বিদায়ী সভাপতি গোপাল পাল গতবছর করোনায় প্রয়াত হয়েছেন।

এই নতুন কমিটিতে সভাপতি নির্বাচিত হয়েছেন বিমল দাস, সহ সভাপতি অভিজিৎ ঘোষ,সাধারণ সম্পাদক উজ্জ্বল দত্ত, কোষাধ্যক্ষ স্বপন মন্ডল এবং হিসাব পরীক্ষক তাপস ঘোষ।

এই নতুন কমিটির সম্পাদক উজ্জ্বল দত্ত জানান, ব্যবসায়ী সমিতি যে উদ্দেশ্যে গঠিত হয়েছিল, আমাদের পূর্বসুরিরা যে বাধাবিপত্তির মধ্য দিয়ে ব্যবসায়ী সমিতি গঠন করতে বাধ্য হয়েছিলেন তারা তার মর্যাদা রাখবেন। তারা এই কোভিড পরিস্থিতিতে তেমনভাবে প্রয়োজন হলে পুরাতন কমিটির রেখে যাওয়া অর্থ হিসাবপত্র করে বুঝে নিয়ে কোভিড আক্রান্ত মানুষের পাশে দাঁড়াবেন। তাদের মূল দাবি, কাঁচরাপাড়া গান্ধী মোড় থেকে থানার মোড় পর্যন্ত এই যে বিস্তৃত কেন্দ্রীয় অঞ্চল সেখানে কোন প্রক্ষালনন গৃহ নেই। বিশেষ করে মহিলাদের খুবই অসুবিধা হচ্ছে। ব্যবসায়ী হিসেবে তারা এই বিষয়টি বাস্তব অভিজ্ঞতার মধ্য দিয়ে উপলব্ধি করছেন। তাই তাদের দাবি নগর প্রশাসন এবং জনপ্রতিনিধি সুবোধ অধিকারীর কাছে,আশু কর্তব্য হিসেবে তারা যেন একটি শৌচালয় নির্মাণের ব্যবস্থা করেন এবং এটি পেইড শৌচালয় হলেও তাদের আপত্তি নেই।

অন্যদিকে যেহেতু ব্যবসায়ীৎকেন্দ্র হিসেবে কাঁচরাপাড়ার গুরুত্ব রয়েছে। বাইরে থেকে বহু ক্রেতা এখানে আসেন।একটা গাড়ি পার্কিংয়ের সুব্যবস্থার জন্য তারা পৌর কর্তৃপক্ষ,নগর প্রশাসনের সঙ্গে আলোচনা করতে চান। সিটি মার্টের ভূতলে যে গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা আছে,তার সঙ্গে যোগাযোগ করে যাতে সহজ পদ্ধতিতে সেটি ব্যবহার করা যায় তার জন্য তারা প্রক্রিয়া গ্রহণ করবেন।

সভাপতি বিমল দাস বলেন , আমাদের মূল লক্ষ্য হবে ব্যবসায়ীদের মধ্যে সংহতি গড়ে তোলা এবং ব্যবসায়ী ও ক্রেতাদের মধ্যে একটি সম্প্রীতি স্থাপন করা।