অবতক খবর,১৪ ডিসেম্বর: আজ থেকে বীজপুরে শুরু হল তৃণমূলের “বঙ্গ ধ্বনি যাত্রা”। এর শুভ উদ্বোধন করলেন জেলা সাধারণ সম্পাদক তথা বীজপুর তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান সুবোধ অধিকারী। আজ কাঁচরাপাড়া ১ নং ওয়ার্ড থেকে তিনি এই যাত্রা শুরু করেন।

এরপর বিভিন্ন পাড়ায় পাড়ায়, অলিগলিতে তিনি তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের কাজ, কর্মসূচি মানুষের কাছে তুলে ধরেন। সেই সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিভিন্ন প্রকল্পের প্রচার করেন। ‘দুয়ারে সরকার’ নামক যে পরিষেবামূলক কর্মসূচি শুরু হয়েছে তা প্রত্যেকটি মানুষকে তিনি বুঝিয়ে বলেন। সেই সঙ্গে তিনি প্রত্যেকের সুবিধা-অসুবিধার কথাও শোনেন।

‘বঙ্গ ধ্বনি’ যাত্রা’র প্রচার করতে করতে তিনি যখন বীজপুর বিধায়ক শুভ্রাংশু রায়ের ওয়ার্ড অর্থাৎ কাঁচরাপাড়া ৬ নং ওয়ার্ডে এসে পৌঁছান তখন মানুষ তাঁকে ঘিরে ধরেন। সেখানকার অধিবাসীরা সুবোধ অধিকারীর কাছে অভিযোগের ঝুলি খুলে দেন। স্থানীয়রা জানান,রাস্তা,আলো,জল সহ অন্যান্য পরিষেবামূলক বিভিন্ন সমস্যায় তারা দীর্ঘদিন ধরে ভুগছেন। এক কথায় বলতে গেলে এই ৬ নং ওয়ার্ডের কোন উন্নয়ন হয়নি। বিশেষ করে বিধায়কের ওয়ার্ড অফিসের সামনে যে বস্তি রয়েছে সেখানে কোনরকম পরিষেবা তারা পাননি।

স্থানীয়রা জানান,”বিধায়ক শুধু নিজের উন্নয়ন করেছেন। এই ওয়ার্ডের কোন উন্নয়ন করেননি। বারবার অভিযোগ করা সত্ত্বেও বিধায়ক কোন গুরুত্ব দেননি।”

এ প্রসঙ্গে যখন সুবোধ অধিকারীর সঙ্গে কথা বলা হয়,তখন তিনি বলেন,”বিধায়ক শুভ্রাংশু রায়কে এই অঞ্চলের মানুষ উন্নয়নের কান্ডারী বলে থাকেন। কিন্তু একথা একশ শতাংশ সত্য। উন্নয়ন তো তিনি করেছেন,তবে মানুষের নয় নিজের উন্নয়ন করেছেন। মোজাইক করা চারতলা বাড়ি করেছেন, সম্পত্তি বৃদ্ধি পেয়েছে তাঁর। এটি তাঁর উন্নয়ন, মানুষের নয়। কিন্তু তাঁর নিজের ওয়ার্ড অফিসের সামনের মানুষের যে অবস্থা তা দেখে যে কেউ বলে দিতে পারে যে কি উন্নয়ন হয়েছে। সুতরাং বিধায়ক কি উন্নয়ন করেছেন তা তাঁর ওয়ার্ডের মানুষই বলে দেবেন।”