অবতক খবর,৯ ফেব্রুয়ারি: আজ ৪ নং ওয়ার্ডের প্রগতি পল্লীর বাসিন্দাদের ৫৪ জনের হাতে পাট্টা তুলে দিল কাঁচরাপাড়া পৌরসভা। আজকের অনুষ্ঠানটি সম্পন্ন হয় লিচুবাগান অঞ্চলে। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মহাকুমা পুনর্বাসন আধিকারিক,কাঁচরাপাড়া পৌরসভার প্রশাসক সুদামা রায় এবং প্রশাসক কমিটির সদস্য মাখন সিনহা, অশোক মন্ডল এবং প্রাক্তন কাউন্সিলরবৃন্দ। উপস্থিত ছিলেন আলোরানি সরকার ও সোনালি সিংহ রায়। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অঞ্চলের অন্যতম তৃণমূল নেতৃত্ব তৃণমূল চেয়ারম্যান ও জেলা সাধারণ সম্পাদক সুবোধ অধিকারী।

সুদামা রায় তাঁর বক্তব্যে বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় এই জন-প্রকল্প চলছে। মানুষে্কে জমির অধিকার,বাসস্থানের অধিকার আমরা দিতে পেরেছি এবং আমার প্রশাসনকালে এই কার্যক্রম শুরু হওয়ায় আমি গর্বিত। আমার ধারণা ৪-৫ হাজার মানুষ এই পাট্টার অধিকার পাবেন।

পুনর্বাসন আধিকারিক বলেন, আরো কিছু কাজ বাকি রয়েছে, আরও মানুষ পাবেন পাট্টার অধিকার। আমরা দ্রুত গতিতে কাজ সম্পন্ন করার চেষ্টা করছি এবং যত তাড়াতাড়ি পারি মানুষ যাতে সুযোগটি পায় তারজন্য আমার দপ্তর সক্রিয় থাকবে।

এদিন অন্যান্য বক্তারা ছিলেন, প্রশাসন কমিটির সদস্য অশোক মন্ডল। বক্তব্য রাখেন মাখন সিনহা। তিনি বলেন, জনস্বার্থে এই কাজ। মানুষের অধিকার প্রদানের জন্য এই কাজ।

অন্যদিকে এই কাজ নির্বাচনের মুখে হওয়ার জন্য বিরোধীদের বক্তব্যকে খন্ডন করে সুদামা রায় বলেন, বিরোধীরা যুক্তিহীনভাবে বলছেন। পাট্টার অধিকার যেকোনো সময়েই দেওয়া যায়। এই কার্যক্রম নির্বাচনের মুখে হওয়ায় তাদের এই ধরনের মন্তব্য। কিন্তু কিছু করার নেই। যদি প্রশাসনিক প্রক্রিয়া যথাযথভাবে না হয় এবং সেটা যদি নির্বাচনের মুখে সম্পন্ন হয় তাতে তো আমাদের কিছু করার নেই। আসলে মানুষের পাশে আমাদের থাকতে হবে। ‌আমাদের এই কাজ করতে হবে।
সুবোধ অধিকারী বলেন, মমতা বন্দ্যোপাধ্যায় মানুষের জন্য ভাবেন, কাজ করেন এই পাট্টা প্রদান তার প্রমাণ।