অবতক খবর,২০ এপ্রিলঃ চলতি সপ্তাতেই পবিত্র ঈদ। দেশের বিভিন্ন প্রান্তে সংখ্যালঘু সম্প্রদায়ের এই বিশেষ অনুষ্ঠানকে ঘিরে সাজোসাজো রব। শাস্ত্র মতে প্রচলিত আছে যেদিন আকাশে চাঁদ দেখা যাবে তার পরের দিনই হবে খুশির ঈদ।

পবিত্র এই দিনটির জন্য মুসলিম সম্প্রদায়ের মধ্যে মানুষদের মধ্যে থাকে আলাদা এক আনন্দ উদ্দীপনা। ভাটপাড়া-জগদ্দল অঞ্চলে ইদের নামাজ উপলক্ষে বিশেষ বৈঠক করেছে পুলিশ প্রশাসন।

কাঁকিনাড়ার নয়াবাজার এলাকায় ঈদ উপলক্ষ্যে বিভিন্ন জিনিসের পসরা নিয়ে বসেছেন ব্যবসায়ীরা। তারা জানান, জিনিসের দাম বেশি হওয়ায় গত বারের তুলনায় বিক্রি বেশি হলেও লাভের পরিমাণ কমেছে । তবে তারা খুশি বিক্রি বেশি হওয়ায়। ওপর দিকে জিনিসের দাম বৃদ্ধি পাওয়ায় সমস্যায় ক্রেতারা। স্থানীয় লোকেরা জানান, আগের মতো ইদ অতো জমাটজমাট না হলেও ওই দিন সবাই খুব আনন্দের মধ্যে দিয়েই দিনটা কাটান।

তবে ভাটপাড়া পুরসভার সিআইসি নুরে জামাল(সাহেব) জানান, ইদের নামাজের দিন নাগরিকদের জন্য সমস্ত রকম ব্যবস্থা নিয়েছে পুরসভা।এলাকা সাফ সাফাইয়ের বিষয়েও বাড়তি নজর দেওয়া হয়েছে।তিনি আরো জানান, প্রখর গরমের কথা চিন্তা করে এলাকার মসজিদগুলির সামনে জলের ট্রাঙ্ক দেওয়ার ও সিদ্ধান্ত নিয়েছে পুরসভা কর্তৃপক্ষ।