অবতক খবর,অনুপ কুমার মন্ডল,নদীয়া: নদীয়ার কল্যাণী ব্লকের মদনপুর ১ নং গ্রাম পঞ্চায়েতের শ্রীকৃষ্ণপুর গ্ৰামে দিন আনা দিন খাওয়া কৃষকদের কথা চিন্তা করে স্লূইচ গেট করে দিয়েছিল প্রথম বামফ্রন্ট সরকার।গঙ্গার জল ভালো করে আসা-যাওয়ার জন‍্য এবং সেই জল দিয়ে যাতে ভালো ফসল ঘরে তুলতে পারে চাষীরা সেই চাষের ফসল বিক্রি করে যাতে তাদের ঘরের অভাব না থাকে তাই বিগত কয়েক বছর আগে একটি স্লূইচগেট করা হয়েছিল।

সেই স্লূইচ গেট আজ প্রায় আট বছর ভেঙে পড়ে আছে।ফলে গঙ্গার অতিরিক্ত জোয়ারের জল এসে চাষ নষ্ট করে দিচ্ছে।এমনিতেই নিচু এলাকা।তাই সারা বছর যদি জমিতে জল জমে থাকে তাহলে চাষ করার অযোগ্য হয়ে পরে এই জমি ।তাই স্বাভাবিকভাবেই বিপাকে পরে কৃষকেরা।কালিগঞ্জ ও গঙ্গা এর মধ‍্যে খানে গ্রাম।প্রায় ৪০০ পরিবার তিন হাজার একশো ভোটার।আগে তিনটি বুথ ছিল বর্তমানে ভেঙে দুটি করা হয়েছে।গ্রামটিতে সবাই কৃষি কাজে যুক্ত।যাদের জমি নেই অন‍্যের জমিতে দিনমজুরে কাজ করে দিন যাপন করছে।

এই স্লূইচ গেট ভাঙার কারনে তিন হাজার দুশো বিঘে জমি পরে রয়েছে।এখানে প্রথমে ধান পরে দৈনন্দিন জীবনে খেয়ে পরে বেঁচে থাকার ফসল স্লইচ গেটের কারনে জোয়ারের জলে ভেসে যায়।এলাকার মানুষ নিজেরা চেষ্টা করে ছিল বাঁধ দেবার। কিন্তু পেরে ওঠেনি পয়সার অভাবে।অবিলম্বে স্লূইচ গেটে দাবী জানিয়েছে শ্রীকৃষ্ণপুরের কৃষকেরা।