বিনয় ভরদ্বাজ, অবতাক খবর ::  সম্পূর্ণ লক ডাউন এর আজ তৃতীয় দিন। হু-হু করে বাড়ছে নোবেল করোনা ভাইরাস আক্রান্তদের সংখ্যা। এই মুহূর্তে একটি ভালো খবর যে দেশে 43 জন যারা করনা ভাইরাসে আক্রান্ত হয়েছিলেন তারা সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন । সেটি স্বাস্থ্যমন্ত্রকের পক্ষ থেকে কনফার্মেশন রিপোর্ট জানানো হয়েছে।

তবে কিছু মানুষ এই মুহূর্তে নতুন করে আক্রান্ত হয়েছেন। দেশে বর্তমানে করোনা ভাইরাস আক্রান্তদের সংখ্যা 606 জন। দেশে মৃত্যু হয়েছে মোট 11 জনের। তবে পশ্চিমবঙ্গে এই পর্যন্ত আক্রান্তদের সংখ্যা আরো একটি বেড়ে 10 জন হয়েছে। গতকাল এক প্রৌঢ এর করোনাভাইরাস পরীক্ষার রিপোর্ট পজিটিভ পাওয়া গেছে। তাকে এই মুহূর্তে পিয়ারলেস হাসপাতালের আইসিইউতে ভর্তি রাখা হয়েছে। তার গোটা পরিবারকে এই মুহূর্তে গৃহবন্দী করে করেনটাইনে রেখে দিয়েছে পুলিশ প্রশাসন।

বিশ্বজুড়ে ইতিমধ্যে করোনাভাইরাস মৃত্যুর সংখ্যা আরো ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে। গতকাল রাত পর্যন্ত বিশ্বজুড়ে করোনায় মৃত্যুর সংখ্যা 21 হাজার ছাড়িয়ে গেছে। একা ইতালি তে মৃত্যু হয়েছে 7 হাজার 500 জনের, স্পেনে এই মুহূর্তে চাইনা কেউ ছাপিয়ে গিয়ে মৃত্যু হয়েছে 3600 বেশি মানুষের। ইউনাইটেড স্টেটস মৃত্যু হয়েছে 900 জনের ওই দেশে করোনা আক্রান্তদের সংখ্যা এই মুহূর্তে 60000 বেশি।

উল্লেখ্য যোগ্য ভারতে এই মুহূর্তে সম্পূর্ণ লকডাউন করেও 606 জন আক্রান্ত হয়েছেন। দেশে মৃত্যু হয়েছে আরও একজনের, মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে 11 জন। শুধুমাত্র গতকাল বুধবার নতুন করে 106 জন রোগীর শরীরে করণা ভাইরাসের সন্ধান পাওয়া গেছে। দেশে এই মুহূর্তে শুধুমাত্র মহারাষ্ট্রে করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা 128 জন, এদের মধ্যে মধ্যপ্রদেশ আক্রান্ত 20 জন, গোয়া 3, উত্তর প্রদেশ 37 গুজরাটে 37, মহারাষ্ট্রে 128, কেরালায় 109, মানিপুর 1জন। উল্লেখ করার ব্যাপারে রয়েছে নর্থইস্ট এই প্রথম একজনের শরীরে করোনা ভাইরাস এর সংক্রমণ পাওয়া গেল।

রাজ্যে রাজ্যে করোনা ভাইরাসে আক্রান্তদের সংখ্যা এক এক করে বেড়েই চলেছে। কর্নাটকে 41, তেলেঙ্গানায় 37 রাজস্থানে 38 তাতে দুজন বিদেশি রয়েছেন। দিল্লিতে 31 জন তাতেও দুজন বিদেশি রয়েছেন। হারিয়ানা 28, পাঞ্জাবে 29, লাদাখ 13, তামিলনাডু 18 তাতে দুজন বিদেশি, চণ্ডীগড়ে 7,জম্মু কাশ্মীরে 7, উত্তরখণ্ডে 2, বিহারে এই মুহূর্তে আক্রান্তের সংখ্যা 6 জন হিমাচল 3, ছাত্রিশগড 3, উড়িষ্যা 2, পুদুচেরি ও মানিপুরে একজন করে আক্রান্ত হয়েছেন।

সুস্থ থাকুন ও সকলকে সুস্থ রাখুন : অবতাক খবর

নোবেল করোনাভাইরাস এই বাড়বাড়ন্ত ঠেকাতে দেশে 21 দিনের লকডাউন ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী। এই লকডাউন সফল করতে সারাদেশে প্রশাসনকে হিমশিম খেতে হচ্ছে। বহু রাজ্যে যেখানে মানুষ স্বেচ্ছায় মানছেন না সেসব রাজ্যের মানুষকে জোর করে ঘরে বন্দী রাখতে কারফুঁ বা 144 ধারা জারি করা হয়েছে ।

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী বারেবারে আবেদন জানাচ্ছেন । তিনি এখনো পর্যন্ত কারফযু বা 144 ধারা প্রয়োগ করে মানুষকে ঘরবন্দি জোর করে করতে উদ্যোগী হননি কিন্তু বহু জায়গায় মানুষ এখনো বাইরে বেরিয়ে ঘোরাফেরা করছে ও উৎসব ও ছুটির মেজাজে সময় দিন কাটাচ্ছেন। এখনো ক্রিকেট বা ফুটবল খেলা ধরা পড়ছে বিভিন্য মাঠে রাস্তায়। বারে বারে বলেও কাজ হচ্ছে না। এমন সব জায়গায় বাধ্য হয়ে পুলিশকে লাঠিপেটা করতে হচ্ছে। মানুষ নিজে সচেতন না হলে মানুষ নিজেতো আক্রান্ত হবেনিই, তার বাড়ির পরিবারের সদস্যদেরও মারবেন ও তার পাড়া-প্রতিবেশীদের আক্রান্ত করে ফেলবেন।

সুস্থ থাকুন ও সকলকে সুস্থ রাখুন : অবতাক খবর

তাই বন্ধুগণ আজ সময় এসেছে সমস্ত আইন নির্দেশ ও নিয়ম-নীতিকে একেবারে অক্ষরে অক্ষরে পালন করে লকডাউন কে সফল করার। অবতক খবর এর পক্ষ থেকে আমরা সকল পাঠকদের কাছে বিনীত অনুরোধ নিয়ম মেনে চলুন সুস্থ থাকুন ও সকলকে সুস্থ রাখুন।