বিনয় ভরদ্বাজ, অবতাক খবর, নৈহাটী :: করোনা ভাইরাসে আক্রান্ত সন্দেহে নৈহাটি কাত্যায়নী স্কুলের পাশে বসবাসকারী এক ব্যক্তি সহ তিনজন অন্য বাঙালি যুবকদের বেলেঘাটা আইডি হাসপাতলে ভর্তি করা হয়েছিল। কেন্দ্রীয় স্বাস্থ্য দপ্তরের নির্দেশ এই রাজ্য স্বাস্থ্য আধিকারিকরা সতর্কতার জন্য এই তিনজনকে ভর্তি রেখে তার রক্তের নমুনা সংগ্রহ করে। পরে আরও 5 জন হাসপাতালে ভর্তি হন। সকলকেই বেলেঘাটা আইডি হাসপাতালে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি রেখে তাদের রক্তের নমুনা সংগ্রহ করে নাইসেলে পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল।

প্রাথমিকভাবে যে তিনজনের রক্তের পরীক্ষা পাঠানো হয়েছিল তার রিপোর্ট নেগেটিভ এসেছে। অর্থাৎ তারা কেউই কোন ভাইরাসে আক্রান্ত নন। তাই তিনজনকেই হাসপাতাল থেকে গতকাল ছেড়ে দেওয়া হয়েছে। ইতিমধ্যে পূর্ব মেদিনীপুরের এক যুবক ও আরেক ব্যক্তি কে আজ করোনা ভাইরাস আক্রান্ত সন্দেহে হাসপাতালে ভর্তি নেওয়া হয়েছে । তারা স্বেচ্ছায় তাদের রক্ত পরীক্ষা করাতে ছুটে এসেছিলেন। তাদের হাসপাতাল কর্তৃপক্ষ এডমিট করে নেয় ও তাদের রক্তের নমুনা সংগ্রহ করা হয়েছে।

হাসপাতালে সূত্রে খবর আজ পর্যন্ত মোট 11 জন করোনা ভাইরাস সন্দেহে ভর্তি হয়েছেন। তাতে দুজন আজ ভর্তি হয়েছেন। ইতিমধ্যে তিনজনের রক্ত পরীক্ষা নেগেটিভ আশায় তাদেরকে ছেড়ে দেওয়া হয়েছে।

যে তিন জনকে ছেড়ে দেওয়া হচ্ছে তাতে নৈহাটির বাসিন্দা কাত্যায়নী স্কুলের প্রতিবেশী মানবেন্দ্র চৌধুরী রয়েছেন। তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তিনি বেলেঘাটা আই ডি হাসপাতাল থেকে ছাড়া পেয়ে নৈহাটী তার বাড়িতে ফিরে এসেছেন। এতে স্বস্তির নিঃশ্বাস নিয়েছে তার বাড়ির লোক ।

মানবেন্দ্র বাবুর বাড়িতে ফিরে আসাতে স্বস্তি প্রকাশ করেছে নৈহাটি পৌরসভা ও এলাকার বাসিন্দারাও । সিআইসি হেলথ সনৎ দে জানান সর্তকতা অবলম্বন করতেই এই ব্যবস্থা করেছিলাম আমরা। আজ মানবেন্দ্র বাবু ও তার পরিবার নিশ্চিত হতে পেরেছে। তাদের আতঙ্ক কেটেছে । আতঙ্ক কেটেছে এলাকাবাসীর।

 

তিনি বলেন আমরা আগেও বলেছিলাম এত আতঙ্কিত হওয়ার কিছু নয়। সনৎ দে জানান আমরা এখনও বলছি যদি কারো কোনো রকম অসুবিধা মনে হয়, তারা নির্দ্বিধায় আমাদের জানান। আমরা তার চিকিৎসা ও পরীক্ষার সব রকম ব্যবস্থা করব। আপনারা কেউই আতঙ্কিত হবেন না।