অবতক খবর, কলকাতা: জ্বরে কাবু হয়ে বছর ২৮ চীনের নাগরিক যুবক জো হুমায়ীন অ্যাপোলো হাসপাতালে গিয়েছিলেন। চিকিৎসকেরা বেলেঘাটা আইডি হাসপাতালে রেফার করে দেয়। চীনের ওই নাগরিকের রক্ত পরীক্ষা করা হয়েছে। চিকিৎসকদের ধারণা নোভেল  করোনাভাইরাসে আক্রান্ত হয়েই ভারতে এসেছিলেন ওই চীনা যুবক। আলাদা কেবিনে রাখা হয়েছে আক্রান্ত ব্যক্তিকে।

চীনের হুয়ান প্রদেশে এই সংক্রামক ভাইরাসের প্রথম সন্ধান পাওয়া যায়। সতর্কতামূলক ব্যবস্থা হিসেবে হুয়ান প্ৰশাসন শহরে প্রবেশ এবং বের হওয়ার পথে নিষেধাঞ্জা আরোপ করে রেখেছে। সরকারি মোতে এই ভ্যাইরাসে মৃত্যুর সংখ্যা ৫৬ বলা হলেও বেসরকারি মতে  সংখ্যাটা শতাধিক বলে দাবি করা হয়েছে।

ইতিমধ্যে হংকং,সিঙ্গাপুর, তাইল্যান্ড, জাপান, নেপাল, আমেরিকা, অস্ট্রেলিয়ার পাশাপাশি ভারতের কলকাতা, বেঙ্গালুরু, চেন্নাই, দিল্লি, মুম্বই বিমানবন্দর সহ দেশের সাতট গুরুত্বপূর্ণ বিমানবন্দরে গভীর পর্যবেক্ষণের ব্যবস্থা করা হয়েছে। বিহারের চোপড়া এবং রাজস্থানের জয়পুরে করোনাভাইরাসে আক্রান্ত ২ জনকে সরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। মুম্বইতে ১ জনকে এই সংক্রামক ভাইরাসে আক্রান্ত হিসেবে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কলকাতায় নোভেল করোনাভাইরাসে আক্রান্তদের জন্য বেলেঘাটা আইডি হাসপাতালে বিশেষ ব্যবস্থা করা হয়েছে।চিকিৎসকদের বিশেষ টিম গঠন করা হয়েছে।