অবতক খবর , রবি ঘোষ , লালবাগ :- আজ লালবাগ চক বাজার থেকে আস্তাবল ট্রাফিক মোড় হয়ে সিংহী স্কুল পর্যন্ত মুর্শিদাবাদ শহর তৃণমূল কংগ্রেসের উদ্যোগে, মাননীয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর অনুপ্রেরণায় পশ্চিমবঙ্গ সরকারের পৌরো দফতরের অর্থানুকূলে ২৬৮ টি স্বনির্ভর গোষ্ঠীর মা , বোনেরা

কেন্দ্রের বিজেপি সরকারের জন বিরোধী নীতির প্রতিবাদে ও কৃষি বিল প্রত্যাহারের দাবিতে এই শহরের বুকে এক ঐতিহাসিক মিছিল এই শহর পরিক্রমা করে।

এই মিছিলে উপস্থিত ছিলেন সাংসদ আবু তাহের খান , পৌর প্রশাসক বিপ্লব চক্রবর্তী , রবি অধিকারী ,কুমার ব্যানার্জী সহ কাউন্সিলর ও কর্মী বৃন্দ। মিছিল শেষে মঞ্চ থেকে সাংসদ আবু তাহের খান বলেন

আজ কে যার নেতৃতে এই ঐতিহাসিক মিছিল সেই পৌর প্রশাসক এবং তার পুরো টিমকে আমি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই। তিনি আরো বলেন ,ভাই রবি অধিকারী সহ প্রাক্তন কাউন্সিলর , নেতৃত এবং মা বোনেদের অভিনন্দন জানান। তিনি বলেন যখন মেয়েদের মধ্যে জাগরণ তৈরী হয় , আজ কে পাড়ায় পাড়ায় মেয়েরা জেগে উঠেছে , তাই বিজেপির স্থান মুর্শিদাবাদে নাই।

মুর্শিদাবাদে আমরা দেখেছি যখন করোনায় মানুষ বেড়াতে পারে না , তখন এই বিজেপির বন্ধুদের আমরা কাছে পাইনি। অধীর চৌধুরী আজ রাস্তায় নেমে নাটক করছে, কিন্তু সে সময় তো দিল্লিতে বসে ছিলেন , একবার কারো খোঁজ নিয়েছেন ?

তখন করোনার ভয় না করে এই পৌর সভার প্রশাসক বিপ্লব চক্রবর্তী পুরো দলকে নিয়ে মানুষকে চাল, ডাল , সবজি , আটা যাবতীয় খাদ্রসামগ্রী তাদের হাতে তুলে দেন। ছোট বাঁচা দের জন্য ল্যাক্টোজেন মায়েদের হাতে তুলে দেন ,তাদের সন্তানের জন্য।

 

তিনি বলেন বিজেপি সরকারকে ঘৃণা করি , কারণ এই পৌর সভায় আধার কার্ড সংশোধনীর একটা অফিস ছিল , মানুষের সুবিধা হত সংশোধনী করার ক্ষেত্রে। সেই অফিসটি এখান থেকে তুলে নিয়ে গেলেন , যাতে মানুষ সুবিধা না পাই।তিনি বলেন তৃণমূল আপনাদের আশীর্বাদে ছিল ,আছে ,থাকবে। বেঈমানেরা এখানে স্থান পাবে না।

মাননীয় পৌর প্রশাসক বিপ্লব চক্রবর্তী বলেন কেন্দ্রের কাছে আমরা ঘরের জন্য ৫৮ হাজার কোটি টাকা পাবো ঘরের জন্য । সে খানে ৬ কোটি ৫০ লক্ষ টাকা দিচ্ছেন। ভিক্ষা দিচ্ছেন ? মানুষ ঘর ভেঙে ভাড়া বাড়িতে থাকছে , আর আপনি তাদের টাকা দিচ্ছেন না ।

কৃষক বিলের প্রতিবাদে মানুষে ধর্নায় বসেছেন , ৩০ জন কৃষক মারা গিয়েছেন তাদের সঙ্গে বসছেন না , তাদের কোন খবর  নিচ্ছেন না। কিন্তু অনিল আম্বানির নাতি হয়েছে , তাকে দেখতে যাচ্ছেন। এই আমাদের প্রধান মন্ত্রী !
.