অবতক খবর,১৭ এপ্রিল:  উপনির্বাচনে ভরা ডুবির পরই ফের বিস্ফোরক বিজেপি সাংসদ সৌমিত্র খাঁ।শনিবার তিনি বলেন, অপরিণত নেতাদের মাথায় বসালে এরকমই হওয়াই স্বাভাবিক। তৃণমূলের কাছ থেকে অনেক কিছু শেখার আছে। নেতৃত্বের অপদার্থতার জন্যই দলের এই ফলাফল। তাঁর মতে, অবিলম্বে বহিষ্কৃতদের ফিরিয়ে আনা উচিত।দল পরিচালনা নিয়ে নতুন করে ভাবা উচিত রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বের। সৌমিত্রের এই মন্তব্যের পরেই রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, ভোটে হার জিত তো হতেই পারে।

তিনি বলেন, “তৃণমূলের থেকে আমাদের শেখার আছে ৷ অপরিণত রাজ্য নেতৃত্বকে আমাদের মাথার উপর বসানো হয়েছে ৷ অপরিণতদের মাথার উপর বসিয়ে দিলে এই ফলটাই স্বাভাবিক ৷ তৃণমূল নেতৃ্ত্বের কাছে আমাদের শেখার আছে ৷”

সব রকম অভিযোগ নিয়ে এবার রাজ্য নেতৃত্বকে নাম না করে আবারো সংগঠন এবং পুরনো নেতৃত্ব কর্মীদের ফেরানো দাবি নিয়ে সরব হয়েছেন বিষ্ণুপুর লোকসভা কেন্দ্রের সাংসদ সৌমিত্র খাঁ।

এর আগেও বিভিন্ন সময়ে দলের রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধে মুখ খুলেছিলেন সৌমিত্র। প্রাক্তন সভাপতি দিলীপ ঘোষের সঙ্গেও তিনি বিরোধে জড়িয়ে পড়েছিলেন। ওই সময় সৌমিত্র দলের যুব মোর্চার রাজ্য সভাপতি ছিলেন। মোর্চার কমিটি গঠন করা নিয়ে দিলীপের সঙ্গে তাঁর বিরোধ হয়। শেষ পর্যন্ত যুব মোর্চার সভাপতির পদ খোয়াতে হয়  সৌমিত্রকে পরে অবশ্য তিনি দিলীপ বাবুর সঙ্গে বিরোধ মিটিয়ে নেন। এছাড়াও একাধিকবার  তিনি দলের রাজ্য ও কেন্দ্রীয় নেতৃত্বের বিরুদ্ধে নানা মন্তব্য করে বিতর্কের কেন্দ্র বিন্দুতে এসেছিলেন।