অবতক খবর,৩ এপ্রিল,সুমিত: মুখ্যমন্ত্রীর আগ্নেয়াস্ত্র এবং বোমা উদ্ধারের নির্দেশের পরই রাজ্যের বিভিন্ন এলাকা থেকে উদ্ধার হচ্ছে একে পর অস্ত্র, বোমা। গ্রেফতারও হচ্ছে দুষ্কৃতীরা। ব্যতিক্রম নয় উঃ ২৪ পরগনাও। জেলার বিভিন্ন এলাকা থেকে পুলিসি তত্পরতায় উদ্ধার আগ্নেয়াস্ত্র,বোমা।

অনেকদিন ধরেই খোঁজ চালাচ্ছিল পুলিস। কিছুতেই নাগাল পাচ্ছিল না তার। এবার বাড়ি থেকেই একেবারে হাতেনাতে পাকড়াও কুখ্যাত দুষ্কৃতী। চারটি আগ্নেয়াস্ত্র ও ২৪ রাউন্ড কার্তুজ সহ কুখ্যাত এক দুষ্কৃতীকে গ্রেফতার করল ঘোলা থানার পুলিস। ঘোলা অপূর্বনগর থেকে বছর ৩২-এর বুদ্ধদেব ভক্তকে গ্রেফতার করে পুরয়েছে তার কাছ থেকে ২টি ওয়ান শটার পাইপগান, ২টি সেভেন এমএম পিস্তল, ৪ রাউন্ড থ্রিনটথ্রি কার্তুজ ও ২০ রাউন্ড সেভেন এমএম কার্তুজ, মোট ২৪ রাউন্ড কার্তুজ উদ্ধার হয়। কোথা থেকে সে আগ্নেয়াস্ত্র পেল, কে তাকে আগ্নেয়াস্ত্র সরবারহ করেছে, কেনই বা সে মজুত করে রেখেছিল, সমস্ত বিষয় বিশদে খতিয়ে ১০ দিনের পুলিসি হেফাজতের আবেদন জানিয়ে ব্যারাকপুর মহকুমা আদালতে তোলা হবে অভিযুক্তকে। পুলিস সূত্রে খবর, ধৃত বুদ্ধদেবের নামে ঘোলা থানাতেই এর আগে অস্ত্র আইন, মাদক দ্রব্যের চালান সহ আরও একাধিক মামলা রয়েছে,

এছাড়া শুক্রবার রাতে অশোকনগরের বিভিন্ন জায়গায় তল্লাশি চালিয়ে ১ দুষ্কৃতীকে গ্রেফতার করে পুলিস। উদ্ধার হয় একটি পিস্তল ও এক রাউন্ড গুলি। পুলিস সূত্রে জানা যায়, অশোকনগর থানার তরুণপল্লি এলাকার বাসিন্দা সন্তু দত্ত, বয়স (৩০)। অশোকনগর উত্তর মেনা ব্রিজে শুক্রবার রাতে ঘোরাঘুরি করছিল। গোপন সূত্রে খবর পেয়ে অশোকনগর থানার পুলিস তল্লাশি চালিয়ে তার কাছ থেকে একটি পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করে। বেআইনি অস্ত্র রাখার অপরাধে তাকে আটক করা হয়। পাশাপাশি পুরনো একটি খুনের কেসের অভিযোগ রয়েছে এর বিরুদ্ধে। ধৃতকে শনিবার বারাসত আদালতে পাঠানো হয়।

আগ্নেয়াস্ত্রসহ এক দুষ্কৃতীকে গ্রেফতার করল মছলন্দপুর ফাঁড়ির পুলিস। পুলিস জানিয়েছে, ধৃতের নাম কৃষ্ণ শীল ওরফে রাজা। বাড়ি দক্ষিণ বেতপুল এলাকায়। শুক্রবার রাতে মছলন্দপুর রানিডাঙা এলাকা থেকে তাকে ধরা হয়। শনিবার ধৃতকে তোলা হয় বারাসত আদালতে।