অবতক খবর,২৫ জানুয়ারি: আজ সাংবাদিক সম্মেলনে অধীর রঞ্জন চৌধুরী উত্তরপ্রদেশের ভোট নিয়ে বললেন বিজেপি উত্তরপ্রদেশে নাটক শুরু করেছে, ওখানে বলছেন দেখো আমরা মুসলিমদেরকে নিয়ে একসঙ্গে কাজ করি আর বাংলায় এসে বলবে মুসলিম তারাবো। ইউপিতে বলবে মুসলিমকে ক্যান্ডিডেট করব এর নামই বিজেপি। তিনি বলেন বিজেপি পার্টি কে নিয়ে এখানে আলোচনা করার কোন কিছু নাই কারণ বাংলায় বিজেপি নাই। এখানে বিজেপি মমতা ব্যানার্জির দৌলতে কিছু সিট পেয়ে গিয়েছিল, একদিকে দিদি একদিকে মোদি দুজনে মিলে যে বিভাজনের রাজনীতি করেছিল তাতে বিজেপির কিছু লাভ হয়েছে। এটা ক্ষণস্থায়ী, চিরস্থায়ী নয় বলেন অধীর রঞ্জন চৌধুরী।

আধিকারিকদের না যাওয়ার ব্যাপারে অধীর চৌধুরী বললেন দেখুন রাজ্যপাল আধিকারিক ডাকতে পারে, আলোচনা করতে পারে কিন্তু মূল সমস্যাটা কোথায় সেটা জানতে হবে ।রাজ্যের সঙ্গে রাজ্যপালের সৌহার্দ্যপূর্ণ পরিবেশ নাই ,এটাই আমাদের রাজ্যের জন্য দুর্ভাগ্য।

তিনি বলেন রাজ্য সরকার এবং রাজ্যপাল এই দুজনের মধ্যে সৌহার্দ্যমূলক সম্পর্ক থাকাটা গণতন্ত্রের জন্য খুবই জরুরী। তিনি আরো বলেন আমি রাজ্যপাল কে বলবো তিনি গণতন্ত্রের জ্ঞান দিচ্ছেন ,গণতন্ত্রের শিক্ষা দিচ্ছেন ,আগে দুজনের মধ্যে সৌহার্দ্যমূলক সম্পর্ক তৈরি করুন। আধিকারিকরা কি করবেন কারণ রাজ্য সরকার যদি কাউকে বলেন যাওয়া যাবেনা। আধিকারিক তাহলে কি করবে? আধিকারিকদের হাত পিছন দিক দিয়ে বাঁধা। আধিকারিক রাজ্যের অধীনে কোথাও যদি যেতে হয় রাজ্যকে অবজ্ঞা করে অস্বীকার করে কোথাও যেতে পারেন না ।তাই রাজ্যের আধিকারিকদের ত্রিশঙ্কু অবস্থা, কুল বাঁচায় না মান বাঁচায়।