অবতক খবর,২৫ জানুয়ারি:: সীমান্তে ভূমিকা থেকে একধাপ এগিয়ে মেখলীগঞ্জ মহকুমা এলাকায় সীমান্ত জনগোষ্ঠীর প্রতি সামাজিক দায়বদ্ধতাও পালন করছে বিএসএফ। এই অঞ্চলের যুবকদের শক্তিকে চালিত করার জন্য, BSF ফ্রন্টিয়ার নর্থ বেঙ্গল এবং সেক্টর জলপাইগুড়ির তত্ত্বাবধানে 40 Bn BSF CAPF-এর বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার জন্য BRK বাড়ি এবং কুখলিবাড়ির 50 জন ছেলে ও মেয়েকে শারীরিক প্রশিক্ষণ ও কোচিং দেওয়া শুরু করেছে দেওয়া 21 অক্টোবর রাজ্য পুলিশ।

এলাকার যুবকদের অপ্রতিরোধ্য প্রতিক্রিয়া এবং উদ্দীপনা দেখে এবং উদ্দেশ্য পূরণের জন্য, বিএসএফ প্রজাতন্ত্র দিবসের প্রাক্কালে 50 জন যুবককে অধ্যয়ন সামগ্রীর সেট বিতরণ করেছে। ব্রিগেডিয়ার বিজয় মেহতা, এসএম, (অব.) ডিআইজি, বিএসএফ সেক্টর জলপাইগুড়ি যুবকদের অধ্যয়ন সামগ্রী বিতরণ করার পরে তাদের লক্ষ্য অর্জনের জন্য তাদের যথাসাধ্য চেষ্টা করার জন্য উত্সাহিত করেন এবং আরও আশ্বাস দেন যে বিএসএফ সর্বদা সম্ভাব্য সমস্ত সহায়তা প্রদান করবে।

একই কারনে তিনি যুবকদের তাদের পছন্দের ক্যারিয়ার খোঁজার জন্য মিশনারি উদ্যোগের সাথে কাজ করার আহ্বান জানান। সামনের সারির জনসংখ্যা এবং বিশেষ করে তরুণদের জাতি গঠনে তাদের প্রাপ্য অংশ দিতে এবং এর একটি অংশ হওয়ার গৌরব দিতে দীর্ঘ সময় লাগবে।

অধিকন্তু, এটি স্থানীয় জনগণের একটি অংশকে সীমান্তে অবৈধ কার্যকলাপ থেকে দূরে থাকতে এবং তাদের অর্থনৈতিক সমৃদ্ধির জন্য সঠিক পথ বেছে নিতে ইতিবাচক প্রেরণা দেবে। সামনের সারির জনসংখ্যা 40 বিলিয়ন বিএসএফের গৃহীত পদক্ষেপের প্রশংসা করেছে এবং বিশ্বাস করে যে এই ধরনের পদক্ষেপগুলি অবশ্যই যুবকদের মানসিকতা পরিবর্তন করবে এবং তাদের ভবিষ্যত গঠনে সহায়তা করবে।