অবতক খবর,১৫ জুন: উচ্চ মাধ্যমিকের ফল প্রকাশের পর থেকেই জেলায় জেলায় শুরু হয়েছে বিক্ষোভ। গত ১০ জুন পরীক্ষার ফল বেরনোর পর অকৃতকার্য পড়ুয়া এবং অভিভাবকরা পাশের দাবিতে আন্দোলন শুরু করেছেন। কারও দাবি, উত্তরপত্র ঠিক ভাবে দেখা হয়নি। কেউ দাবি করছেন, পরীক্ষা ভাল দিয়েছিলেন। তার পরেও কী ভাবে অকৃতকার্য হলেন, ভেবে পাচ্ছেন না। এরই পরিপ্রেক্ষিতে পরীক্ষার ফল নিয়ে অসন্তুষ্টদের জন্য রিভিউ এবং স্ক্রুটিনির তারিখ ঘোষণা করল উচ্চ মাধ্যমিক সংসদ।

মঙ্গলবার প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আগামী ২০ জুন থেকে রিভিউ এবং স্ক্রুটিনির জন্য আবেদন করতে পারবেন পরীক্ষার্থীরা। আবেদন গ্রহণ করা হবে আগামী ৫ জুলাই পর্যন্ত। কিন্তু যে কোনরকমের আবেদন করতে হবে অনলাইনের মাধ্যমেই। অফলাইনে কোনও রিভিউ এবং স্ক্রুটিনি হবে না বলে পরিষ্কার জানিয়ে দিয়েছে উচ্চ মাধ্যমিক বোর্ড। আবেদনকারীরা একই সঙ্গে রিভিউ-স্ক্রুটিনি এবং আরটিআই করতে পারবেন না। এর ফলে জটিলতা বাড়তে পারে। ফল পেতেও দেরি হতে পারে বলে জানিয়েছে বোর্ড।

তাই স্ক্রুটিনি এবং রিভিউ-র ফল বেরোনোর পর আরটিআই করতে বলা হয়েছে। আরটিআইয়ে উত্তরপত্রের ফটোকপির জন্য আবেদন করতে পারেন। বোর্ডের তরফে জানানো হয়েছে, যত তাড়াতাড়ি সম্ভব রিভিউ, স্ক্রুটিনি এবং আরটিআইয়ের উত্তর দেওয়া হবে।