অবতক খবর,১৫ জুন,ধূপগুড়ি: ডুডুয়া নদীর জল বেড়ে যাওয়ায় বন্ধ হয়ে গেলো নৌকো চলাচল। কয়েকদিন আগেই জলের তোড়ে ভেঙে যায় দুই জেলার অন্যতম সংযোগকারী সাধুরঘাটের বাঁশের সাঁকো। পুরোপুরি যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পরে ধূপগুড়ি ব্লকের সাঁকোয়াঝোরা ২ ও ফালাকাটা ব্লকের ধনীরামপুর অঞ্চলের মধ্যে। সমস্যায় পড়েন দুই পাড়ের প্রায় ১০ হাজার নিত্য দিনের চলাচলকারী মানুষ। এরপর চালু হয় নৌকো চলাচল।

কিন্তু পাহাড় ও ডুয়ার্সে একটানা ভারী বৃষ্টির জেরে ডুডুয়া নদীর জল বেড়ে যাওয়ায় বুধবার সারাদিন বন্ধ ছিল নৌকো চলাচল। যার ফলে ঘুরপথ দিয়ে প্রায় দুই ঘন্টার রাস্তা অতিক্রম করে যাতায়াত করতে হচ্ছে দুই অঞ্চলের মানুষকে। আজ রাতে বৃষ্টি হলে। নদীর জল আরো বাড়তে পারে বলেই আশঙ্কা করা হচ্ছে। পাশাপাশি জানা যায় নদীর জল না কমলে। নৌকো চলাচল চালু করা যাবে না। স্থানীয় বাসিন্দারা জানান ব্যাপক সমস্যায় পড়তে হচ্ছে তাঁদের। ঘুরপথে যাতায়াত করতে হচ্ছে প্রায় দুই ঘন্টা লেগে যাচ্ছে।

দীর্ঘদিন থেকে পাঁকা সেতুর দাবি জানিয়েও লাভ হয়নি। শুধুই মিলেছে প্রতিশ্রুতি। প্রতি বছর বর্ষায় এই চরম ভোগান্তির স্বীকার হতে হয়। বর্তমানে যে পরিস্থিতি তাতে নৌকা চলাচল করলে বিপদ ঘটতে পারে। নৌকা চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।