অবতক খবর , উত্তর দিনাজপুর :     ইসলামপুরে এসে এলাকার উন্নয়নের বার্তা দিলেন কেন্দ্রীয় শিশু ও নারী কল্যাণ দপ্তরের প্রতি মন্ত্রী দেবশ্রী চৌধুরী। রবিবার রাতে ইসলামপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে এক বৈঠকে মন্ত্রী বলেন, ইসলামপুর আলুয়াবাড়ি রেলস্টেশনে দক্ষিণ ভারতগামী ট্রেনের দাবির বিষয়ে তিনি রেলমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। এখানে বেশ কয়েকটি দক্ষিণ ভারত গামী ট্রেনের স্টপেজ এর বিষয় নিয়ে সিদ্ধান্তে পৌঁছেছেন। এতে বহু মানুষের বহুদিনের দাবি পুরণ হতে চলেছে অবশেষে।

ডালখোলা বাইপাস এর কাজও খুব দ্রুত শেষ হবে বলেও জানিয়েছেন তিনি। তার সাংসদ তহবিলের যে অর্থ, দেশের মধ্যে তিনিই প্রথম যিনি তিন মাসের মধ্যেই সম্পূর্ণ অর্থ বরাদ্দ করে দিয়েছেন এলাকার উন্নয়নের স্বার্থে। ওই অর্থ বরাদ্দ হয়ে তা চলে এসেছে জেলাশাসকের দপ্তরে। সেই তহবিলের পুরো টাকাটাই যাতে সঠিকভাবে ব্যবহার করা হয় এবং তা যেন মানুষের কাজে লাগে সে বিষয়টিও দেখা হচ্ছে বলে জানিয়েছেন তিনি। জেলার সাতটি বিধানসভাতেই উন্নয়নের কাজগুলো ভাগ করে দিয়েছেন তিনি তবে দুই বছরের জন্য সাংসদ তহবিলের যে বরাদ্দ তা স্থগিত রাখা হয়েছে। তবে এক্ষেত্রে বিগত অর্থবর্ষে বরাদ্দের সঙ্গে এই মুহূর্তে এর কোন সম্পর্ক নেই বলেও জানান তিনি।

অন্যদিকে দারিভিট এলাকার উন্নয়নের প্রসঙ্গে মন্ত্রী দেবশ্রীর উত্তর, রাজেশ ও তাপসের নামে সেখানে কমিউনিটি হল ও বাসস্ট্যান্ডের শেড করার জন্য অর্থ বরাদ্দ হয়েছে। যেহেতু সাংসদ তহবিলের টাকায় জমি কেনা যায় না, তাই ওই পরিবারের সদস্যদের অনুরোধ করা হয়েছে যাতে একটি জমির ব্যবস্থা করা হয়। জমি পেলে সেখানে সেই কাজগুলো করে দেওয়া সম্ভব হবে।

অন্যদিকে আলুয়াবাড়ি রোড এর নাম বদলে ইসলামপুর করার বিষয়ে তাকে প্রশ্ন করা হলে তিনি বলেন এ বিষয়ে তিনি কোনো লিখিত ভাবে কিছু পাননি।