অবতক খবর,৫ জুন:ভয়াবহ অগ্নিকান্ডে ভষ্মিভূত হলো একটি কাপড়ের দোকান। রবিবার ভোর রাতে এমনি ঘটনায় ব্যপক চাঞ্চল্য ছড়ালো উত্তর দিনাজপুর জেলার ইটাহার থানার সদর চৌরাস্তা এলাকার হক মার্কেটে। জানাযায়, রবিবার ভোরে হঠাৎ চৌরাস্তা এলাকার হক মার্কেটের আশীর্বাদ বস্ত্র বিপণী দোকানের ভেতর থেকে কালো ধোঁয়া বেরোতে দেখে মার্কেট কর্তৃপক্ষ। এরপরি ব্যপক চাঞ্চল্য ছড়ায় এলাকায়।

অতঙ্কিত হয়ে পরেন মার্কেটের অন্যান্য ব্যবসায়ীরা। খবর দেওয়া হয় অগ্নিদগ্ধ দোকানের মালিক তথা ইটাহারের বিধিবাড়ি এলাকার বাসিন্দা আলাউদ্দিন মন্ডল সহ তার পরিবারের সদস্যদের। পাশাপাশি ঘটনার খবর পায় হক মার্কেটের অন্যান্য ব্যবসায়ীরা। খবর পেয়ে সকলে ছুটে আসে ঘটনাস্থলে। সেখানে এসে আলাউদ্দিন মন্ডল সহ তার পরিবারের সদস্যরা দেখেন তার দোকানের ভিতর থেকে আগুনের শিখা সহ ধোঁয়া বেরোচ্ছে। অগ্নিকান্ডের খবর দেওয়া হয় ইটাহার থানায়।

ইটাহার থানার পুলিশ রায়গঞ্জ দমকল বিভাগে খবর দিলে দমকলের ৩টি ইঞ্জিন এসে বেশ কয়েক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে অল্পের জন্য হক মার্কেটের অন্যান্য দোকানগুলো রক্ষা পেলেও পাশের বেশকটি দোকানের কিছু জিনিসপত্র নষ্ট হয়েছে জল ও আগুনের তাপে বলে দাবি অন্যান্য ব্যবসায়ীদের। ভয়াবহ অগ্নিকান্ডের খবর জানাজানি হতেই ভোর থেকে ঘটনাস্থলে ভিড় জমায় এলাকার বাসিন্দারা। আগুন লেগে ওই কাপড়ের দোকানের সর্বস্ব পুরে ছায় হয়ে যাওয়ায় প্রায় কয়েক লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে ওই ব্যাবসায়ীর বলে জানাযায়। প্রাথমিক ভাবে ইটাহার থানার পুলিশ প্রশাসন ও দমকল বিভাগের অনুমান শর্টসার্কিট এর কারনে এই অগ্নিকান্ড হয়েছে। জানাযায় ওই মার্কেটে কোন অগ্নিনির্বাপক ব্যবস্থা ছিল না। এত বড়ো মার্কেটে কিভাবে অগ্নিনির্বাপক ব্যবস্থা ছাড়াই বছরের পর বছর ব্যবসা চলছিল এখন তা নিয়ে উঠছে প্রশ্ন।