অবতক খবর,৫ জুন,চাঁচল:- মাখনা চাষের জমি থেকে উদ্ধার হলো ১১ টি তাজা বোমা। রবিবার সাতসকালে বোমা উদ্ধারের ঘটনাটি ঘটে মালদহের চাঁচলের অলিহোন্ডা গ্রাম পঞ্চায়েতের রাজনগর মাস্তিপাড়া এলাকায়। বোমা উদ্ধারের খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় চাঁচল থানার বিশাল পুলিশবাহিনী। পরে বোম স্কয়াডের টিম ঘটনাস্থল থেকে বোমা গুলিকে উদ্ধার করে একটি বাগানে নিয়ে গিয়ে নিষ্ক্রিয় করে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, আজ সকালে চাঁচলের অলি হোন্ডা গ্রাম পঞ্চায়েতের মাস্তি পাড়া এলাকার একটি মাখনা চাষের জমি তে ঠঙ্গাই মোড়ানো কিছু জিনিস দেখতে পান গ্রামবাসীরা। গ্রামবাসীদের মনে সন্দেহ হতেই খবর দেওয়া চাঁচোল থানায়। ঘটনাস্থলে পৌঁছায় চাঁচল থানার বিশাল পুলিশবাহিনী। মাখনা চাষের জমিতে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে বোমা-গুলি। পুলিশ এসে ঘটনা স্থল ঘিরে দেয়। পরে খবর দেওয়া হয় বম্বস স্কয়াড কে পরে বোম্ব স্কয়াডের দল ঘটনাস্থল থেকে বোমা গুলিকে উদ্ধার করে একটি বাগানে নিয়ে গিয়ে নিষ্ক্রিয় করা হই।

কিন্তু কারা রাখছে বোমা প্রশ্ন স্থানীয়দের। চাঁচলে একের পর এক গ্রাম পঞ্চায়েত এলাকা থেকে উদ্ধার হচ্ছে তাজা বোমা। দিন দশকের মধ্যে চাঁচল থানার মহানন্দপুর এলাকার একটি কলাবাগানে প্লাস্টিক ভর্তি ১১ টি বোমা উদ্ধার হয়। সেই ঘটনার ঠিক তিন দিন পরেই চাঁচলের খরবা রানীপুর এলাকার একটি গোয়াল ঘর থেকে ব্যাগ ভর্তি ২২ টি তাজা বোমা উদ্ধার হয় এবার সেই ঘটনার রেশ কাটতে না মাখনা চাষের জমি থেকে উদ্ধার হল ১১ টি তাজা বোমা।

মাস্তি পাড়া এলাকার বাসিন্দা আখতার হোসেন বলেন, মাকনা চাষের জমি তে ক্ষমায় মোরা কি পড়ে রয়েছে তাই দেখে আমরা পুলিশকে খবর দি। পুলিশ ও বম্ব স্কোয়াড ঘটনাস্থলে এসে বোমা-গুলি কে নিষ্ক্রিয় করে। আমরা রীতিমতো আতঙ্কিত। যারা এসব কান্ড তারা যাতে অবিলম্বে পুলিশের জালে আসে।

যদিও এ বিষয়ে চাঁচলের মহকুমা পুলিশ আধিকারিক শুভেন্দু মন্ডল জানান,১১ টি কুট বা দেশী তাজা বোমা উদ্ধার হয়েছে। বোম্ব স্কার্ড সেগুলিকে নিষ্ক্রিয় করে। এ ঘটনায় এখনো প্রযন্ত কেউ গ্রেপ্তার হয়নি।