অবতক খবর, বাঁকুড়া : বাঁকুড়ায় ‘ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নের ডাকা দু’দিনের ব্যাঙ্ক ধর্মঘটের প্রথম দিনে ব্যাপক প্রভাব পড়লো। শুক্রবার জেলায় ব্যাঙ্ক ধর্মঘটের কারণে এটিএম পরিষেবাও ব্যহত। ব্যাঙ্কের পাশাপাশি গ্রাহক পরিষেবা কেন্দ্র গুলি বন্ধ থাকায় চরম সমস্যায় পড়তে হয়েছে সাধারণ মানুষকে।

একাদশ তম বেতন চুক্তি কার্যকর করা, পাঁচ দিনের কর্মদিবস চালু, পেনশন ও পারিবারিক পেনশন বৃদ্ধি সহ বেশ কয়েক দফা দাবীতে ‘ইউনাইটেড ফোরাম অফ ব্যাঙ্ক ইউনিয়নের ডাকা দু’দিনের ব্যাঙ্ক ধর্মঘট শুরু হয়েছে। এদিন সকাল থেকেই জেলা শহরের বিভিন্ন ব্যাঙ্কের শাখা গুলির সামনে লাগাতার অবস্থান আন্দোলন শুরু করেছেন ধর্মঘটকারীরা ।

ধর্মঘটে যোগ দেওয়া লক্ষীকান্ত মণ্ডল ববলেন, ব্যাঙ্ক ধর্মঘটের কারণে গ্রাহকদের যদি কোন অসুবিধা হয়ে থাকে তার জন্য আগাম দুঃখ প্রকাশ করছি। এই মুহূর্তে ধর্মঘটের পথে হাঁটা ছাড়া তাদের কাছে কোন পথ খোলা নেই।

একই সঙ্গে তিনি বলেন, তাদের দাবী দাওয়া নিয়ে কর্তৃপক্ষের সঙ্গে দফায় দফায় আলোচনা চালানো হয়েছিল। বৃহস্পতিবার দু’দফায় আলোচনা হলেও সমাধান মেলেনি। বিগত ৩০ মাস ধরে অপেক্ষা করা হলেও একাদশ বেতন চুক্তি কার্যকর হয়নি।

এই দুই দিনের ধর্মঘট শেষে দ্বিতীয় দফায় ১১, ১২, ১৩ ফেব্রুয়ারী ও ১ এপ্রিল থেকে তারা লাগাতার ধর্মঘট চালিয়ে যাবেন। সারা দেশ ব্যপি ব্যাঙ্ক ধর্মঘটের প্রথম দিনেই জেলায় সব কটি ব্যাঙ্ক, এটিএম সহ গ্রাহক পরিষেবা কেন্দ্র গুলি বন্ধ আছে বলেও এদিন তিনি দাবী করেন।