অবতক খবর: গত মঙ্গলবার রাতে বাইপ্যাপ সাপোর্টে ছিলেন তিনি। তাঁর শরীরে কার্বন-ডাই-অক্সাইডের মাত্রা কমার পাশাপাশি, বেড়েছে অক্সিজেন লেভেল। প্রাক্তন মুখ্যমন্ত্রীর সংক্রমণ কোন পর্যায়ে রয়েছে, তা জানতে বুধবার বেশ কয়েকটি পরীক্ষা-নিরীক্ষার জন্য রক্তের নুমনা পাঠানো হয়েছে। দুপুরে মেডিকেল বোর্ড বৈঠকে বসবে।শনিবার যে পরিস্থিতিতে হাসপাতালে ভর্তি করাতে হয়েছিল, তার চেয়ে অনেকটাই ভালো আছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। হাসপাতাল সূত্রে এমনটাই জানানো হয়েছে।

গতকাল বুদ্ধদেব ভট্টাচার্যর হিমোগ্লোবিনের যে রিপোর্ট এসেছিল, তাতে দেখা যায় তাঁর হিমোগ্লোবিন নেমে গিয়েছে ৮-এ। চিকিৎসকরা সিদ্ধান্ত নিয়েছিলেন, এক ইউনিট রক্ত দেওয়া হবে তাঁকে। কিন্তু, দেখা যায়, প্রাক্তন মুখ্যমন্ত্রীর রক্তের গ্রুপ এবি নেগেটিভ। এমনকি এক বিশেষ ধরনের অ্যান্টিজেনযুক্ত এবি নেগেটিভ রয়েছে তাঁর গ্রুপে। সেই নির্দিষ্ট অ্যান্টিজেনযুক্ত রক্ত জোগাড় করা যায়নি। তাই এখনই রক্ত দেওয়ার পরিকল্পনা থেকে সরে এসেছেন চিকিৎসকরা।

প্রসঙ্গত, শারীরিক অবস্থার অবনতি হওয়ায় শনিবার উডল্যান্ডস হাসপাতালে ভর্তি করা হয় বুদ্ধদেব ভট্টাচার্যকে। ফুসফুসে সংক্রমণ সহ বেশকিছু সমস্যা নিয়ে ভর্তি করা হয় তাঁকে। দু’দিন ইনভেসিভ ভেন্টিলেশনে রাখতে হয়েছিল। এখন তাঁর অবস্থা অনেকটাই স্থিতিশীল রয়েছে বলে হাসপাতাল সূত্রে জানানো হয়েছে।

আচ্ছন্নভাব পুরোপুরি কেটে গিয়েছে তাঁর। জানা গিয়েছে, চিকিৎসকদের তিনি বলতে শুরু করেছেন, তাঁকে এবার ছেড়ে দেওয়া হোক। ঘনিষ্ঠজনেদেরও একই কথা বলছেন তিনি। কিন্তু এই মুহূর্তে তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার কথা ভাবছেনই না চিকিৎসকরা।