অবতক খবর,২৬ অক্টোবর:- আগামী ১৫ ই নভেম্বর থেকে খুলে যাবে স্কুল। এমনটাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী। স্কুল খোলার কথা ঘোষণা করলেও চিন্তায় রয়েছে গঙ্গাসাগরের শিক্ষক থেকে অভিভাবকরা। যেখানে ভয়ঙ্কর ঘূর্ণিঝড় আম্ফান ও ইয়াসে ক্ষতিগ্রস্ত হয় দক্ষিণ 24 পরগনা জেলার গঙ্গাসাগরের বামনখালী মধুসূদন প্যারীমোহন পঞ্চানন উচ্চ বিদ্যালয় সহ একাধিক স্কুল। উড়ে যায় স্কুলের ছাউনি। কোথাও বা ভেঙে পড়েছে কংক্রিটের দেয়াল। দেওয়ালে দেখা দিয়েছে বড় বড় ফাটল। আর চিন্তিত শিক্ষক থেকে অভিভাবকরা। শিক্ষকরা জানান, ১৫ ই নভেম্বর থেকে স্কুল খোলা হলেও নেই ঠিকঠাক মতন পঠন-পাঠন করার পরিবেশ।

খোলা আকাশের নিচে ছাত্র-ছাত্রীদের করতে হবে পঠন-পাঠন। যেকোনো সময় ঘটতে পারে দুর্ঘটনা।স্কুল মেরামতে করার জন্য মুখ্যমন্ত্রী যে টাকা বরাদ্দ করেছে তা অতি নগণ্য। স্কুলের ক্ষতির পরিমাণ বেশি থাকায় তা মেরামতি করা সম্ভব হয়নি। এর পাশাপাশি স্কুল পরিচালনা সমিতির সভাপতি জানান, মুখ্যমন্ত্রী স্কুল খোলার কথা ঘোষণা করেছে এটা আমাদের কাছে শিক্ষকদের কাছে এবং অভিভাবকদের কাছে অত্যন্ত খুশির খবর।

কিন্তু স্কুল খোলা হলেও তা পঠন-পাঠন করার মতন পরিবেশ নেই গঙ্গাসাগরের বামনখালী মধুসূদন প্যারীমোহন পঞ্চানন উচ্চ বিদ্যালয় সহ একাধিক ইস্কুলে। তবে এখনো সরকারের কোন নির্দেশ নামা আসেনি। তবুও আমরা মুখ্যমন্ত্রী ঘোষণার পরে স্কুল পরিষ্কার পরিচ্ছন্ন করার কাজ শুরু করে দিয়েছি এবং স্যানিটাইজেশন করছি। আর করোনার সমস্ত বিধিনিষেধ মেনে পঠন-পাঠন চলবে ।