অবতক খবর: ‘ডেঙ্গি আগেও হয়েছে, পরেও হবে। কারণ আমরা যেখানে থাকি, সেই জায়গাটা ডেঙ্গিপ্রবণ’, রাজ্যে ডেঙ্গির বাড়বাড়ন্তের প্রেক্ষিতে রাজ্য বিজেপি সভাপতি সুকান্ত মজুমদারের তীব্র সমালোচনার মুখে জবাব দিতে গিয়ে বিতর্কিত মন্তব্য করে বসলেন কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিমের।

এখানেই শেষ নয়! পাল্টা আক্রমণ শানিয়ে ফিরহাদ বলেন, ‘এটা আসলে চটকা রাজনীতি যেটা বিজেপি করে।’ রবিবারই ফিরহাদ হাকিমকে ‘ডেঙ্গি হাকিম’ বলে কটাক্ষ করেছেন সুকান্ত মজুমদার। তার জেরে এই প্রতিক্রিয়া ফিরহাদের হাকিমের।

কলকাতা পুরসভার মেয়র বলেন, ‘পাগলে কিনা বলে, ছাগলে কিনা খায়। এগুলো নাটক। বিজেপি পায়ের তলায় মাটি পাচ্ছে না কারণ সুকান্ত মজুমদারের মতো নাট্যকাররা বিজেপির সংগঠনে রয়েছেন। এসব নাটকে করে ছবি তুলে লাভ নেই। মানুষের সেবা করুন।… ‘

এরই সঙ্গে চ্যালেঞ্জ ছুঁড়ে তিনি বলেন, ‘একটা ফিরহাদ হাকিমের বিরুদ্ধে দাঁড়ানোর ক্ষমতা আছে? নেই। কলকাতায় যে কোনও একটা কেন্দ্রে দাঁড়িয়ে দেখান!’ সব মিলিয়ে ডেঙ্গির বাড়বাড়ন্তের ইস্যুতে বিতর্কিত মন্তব্যের জেরে খবরের শিরোনামে কলকাতা পুরসভার মেয়র ফিরহাদ হাকিম।

ইতিমধ্যে কলকাতা পুরসভা ৫ হাজার বাড়িতে নোটিস পাঠিয়েছে। ডেঙ্গি প্রতিরোধে পুরসভা ৯০ টি মামলা দায়ের করেছে। ন্যাশনাল লাইব্রেরি এবং কোল ইন্ডিয়ার বিরুদ্ধে পুরসভা মামলা দায়ের করেছে। পাশাপাশি ১-৫ লক্ষ টাকা জরিমানা আদায় করেছে কলকাতা পুরসভা। চলতি মাসে ডেঙ্গি আক্রান্ত হয়ে রাজ্যে মৃতের সংখ্যা ৮।