অবতক খবর , নদীয়া :     জাতিসংঘেরগৃহীত সিদ্ধান্ত অনুযায়ী ১৯৯৪ সাল থেকে বিশ্বব্যাপী আন্তর্জাতিক দিবস হিসেবে পালিত হয়ে আসছে এই দিনটি। আজ করিমপুর বিধানসভার বিধায়ক বিমলেন্দু সিংহ রায় করিমপুর এক নম্বর ব্লকের হরিহর পাড়ার গির্জা সংলগ্ন এলাকায় আদিবাসীদের খোঁজখবর নেওয়া, তাদের সঙ্গে কুশল বিনিময় করা, হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক বিতরনের মাধ্যমে তাদের কে করোনা প্রাদুর্ভাব থেকে কিভাবে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে সে বিষয়ে সচেতন করেন।

কিছুদূরে অবস্থিত মুরুটিয়া গ্রামেও বেশ কিছুটা সময় কাটান তিনি। কচিকাচাদের সাথে খেলার ছলে কবিতা আবৃত্তি করে মনোরঞ্জন করেন তাদের। এ প্রসঙ্গে তিনি জানান “প্রতিবছর এই দিনটি আমার ক্ষেত্রে বিশেষ তাৎপর্যপূর্ণ সম্পূর্ণ ব্যক্তিগত কারণেই তাদের সম্মান জানানোর উদ্দেশ্যে আমি পৌঁছাই বেশ কিছু বছর ধরে। তাদের কৃষ্টি সংস্কৃতি আমাকে মুগ্ধ করে।”

তিনি আরো জানান বর্তমান সরকার আদিবাসীদের জন্য বেশ কিছু গুরুত্বপূর্ণ পরিকল্পনা রূপায়ণ করে তা বাস্তবায়ন করেছেন। দলীয় এবং প্রশাসনিক দুই ক্ষেত্রেই যথাযথ মর্যাদা দিয়ে তাদের মর্যাদা দান করেছেন। আদিবাসী শিল্পীদের ভাতা চালুর মাধ্যমে, এবং সরকারি বেসরকারি বিভিন্ন অনুষ্ঠানে তাদের পারিশ্রমিক দিয়ে অনুষ্ঠান করানোর মাধ্যমেও সারা বছর সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন।

করিমপুরের বিধায়ক নিজে কন্ঠে কবিতা পাঠের মাধ্যমে পালন করলেন আজকের আন্তর্জাতিক আদিবাসী দিবস