অবতক খবর,১১ আগস্ট: নির্বাচনী প্রাক প্রস্তুতি শুরু করে দিয়েছে শাসক তৃণমূল দল। ‌রাজনৈতিক পরিস্থিতিতে দুটি দল এখন ময়দানে রয়েছে। ‌ সেটি হল তৃণমূল দল এবং বিজেপি দল। ‌অর্থাৎ ফুলেরা এখন পশ্চিমবঙ্গ রাজ্য জুড়ে রাজনীতি করছে সক্রিয়ভাবে ময়দানে নেমে।

নির্বাচনী প্রস্তুতির আগাম প্রস্তুতিতে তৃণমূল দল রাজ্যজুড়ে নতুনভাবে তাদের দলীয় কমিটি এবং যুব সংগঠনকে সাজাচ্ছে। সূত্রের খবর,বীজপুর এবং নৈহাটি অঞ্চলেও নতুন করে কমিটি গঠিত হচ্ছে এবং যে সমস্ত নাম শোনা যাচ্ছে তাতে পুরনো নেতারা অনেকেই বাদ পড়ছেন।‌ফলত,পদের দখলদারিত্ব বজায় রাখার জন্য তারা উচ্চতর মহলে দৌড়াদৌড়ি করছেন, এমনই সংবাদ। তারা ছুটছেন জেলা তৃণমূল কংগ্রেসের চেয়ারম্যান নির্মল ঘোষের দুয়ারে। কেউ ছুটছেন জেলা তৃণমূল যুব কংগ্রেসের সভাপতি দেবরাজ চক্রবর্তীর বাড়িতে। যাই হোক,এই যে সৌজন্যমূলক সাক্ষাৎ করছেন,যদিও তার নিচে রয়েছে রাজনৈতিক কৌশল। তারা সঙ্গে নিচ্ছেন মিষ্টির হাঁড়ি এবং পুষ্পস্তবক।

এদিকে কাঁচরাপাড়া অঞ্চলে যে তৃণমূলের সংগঠন তার টাউন পদের সভাপতিও সরে যাচ্ছেন বলে শোনা যাচ্ছে। সেই পদের জন্য দিলীপ ঘোষ, সোনালী সিংহ রায় এবং খোকন তালুকদারের নাম উঠে আসছে। যদিও খোকন তালুকদার এখনো সভাপতি রয়েছেন। ‌অন্যদিকে যুব সংগঠনের সভাপতি হিসেবে নাম উঠে আসছে কমল অধিকারী,রাজা সরকার এবং সৌম্যজিৎ চক্রবর্তীর।

আবার এরই মধ্যে তৃণমূল দলে অন্যরকম রাজনীতি শুরু হয়েছে। ‌ বোঝাই যাচ্ছে সেখানে গোষ্ঠীবাজি রয়েছে। এটা বোঝা যাচ্ছে এই কারণে যে, যে যার সমর্থক ফেসবুকে আগে থেকেই তার ছবি দিয়ে প্রচার দিয়ে দিচ্ছে।

অন্যদিকে হালিশহরের টাউন সভাপতি পদে শোনা যাচ্ছে প্রবীর সরকার,প্রণব লোহের নাম এবং যুব সভাপতি হিসেবে নাম শোনা যাচ্ছে শুভঙ্কর ঘোষ, রাজু বিশ্বাস, দীপায়ন দত্তর।

অন্যদিকে নৈহাটিতে টাউন কংগ্রেসের দুটি কমিটি তৈরি হবে। যেহেতু এখানে নৈহাটির একটি অঞ্চল পঞ্চায়েতের অন্তর্ভুক্ত। শহর টাউন তৃণমূল কংগ্রেস সভাপতি হিসেবে শোনা যাচ্ছে সনৎ দে, অশোক চ্যাটার্জী, পার্থপ্রতিম দাগুপ্তর নাম। আর নৈহাটী যুব সভাপতি হিসেবে নাম উঠে আসছে বিষ্ণু অধিকারীর ও পঞ্চায়েতে মিরাজ মন্ডল, অভি দত্ত ও প্রদীপ চক্রবর্তী ।

এই কমিটি তৈরি হওয়ার পর পঞ্চায়েত কমিটিতে এদের ভাগ করে দেওয়া হবে বলে সূত্রের খবর।

কিছু কিছু নাম এমন আসছে যারা স্বেচ্ছায় পদ গ্রহণ করতে চাইছেন না। তারা চাইছেন যে, তারা জনসাধারণের মধ্যে থেকেই তাদের সমাজসেবামূলক এবং দলীয় কাজগুলি করবেন।