অবতক খবর,২ মে: প্রকাশিত হল এবারের মাধ্যমিক পরীক্ষার ফল। মাধ্যমিকের ফলঘোষণা করতে সাংবাদিক বৈঠক করছেন মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায়। এবছর মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২ ফেব্রুয়ারি। ওই মাসেরই ১২ তারিখ পরীক্ষা শেষ হয়। মোট পরীক্ষার্থী ছিল ৯ লক্ষ ২৩ হাজার ৬৩৬ জন। এবছর মাধ্যমিকে পাস করেছে ৭ লক্ষ ৬৫ হাজার ২৫২ জন। এবছর মাধ্যমিক পরীক্ষায় পাশের হার ৮৬.৩১%। গত বছরের তুলনায় এবছর পাশের হার বেড়েছে। মাধ্যমিকের মেধা তালিকায় এবার রয়েছে ৫৭জন।

পাশের হারে এগিয়ে কালিম্পং, তারপর পূর্ব মেদিনীপুর, তৃতীয় স্থানে কলকাতা, ৪র্থ পঃ মেদিনীপুর। এ বছর মাধ্যমিকে প্রথম স্থানাধিকারী কোচবিহারের চন্দ্রচূড় সেন (রামভোলা হাইস্কুল), প্রাপ্ত নাম্বার ৬৯৩। দ্বিতীয় স্থানাধিকারী পুরুলিয়া জেলা স্কুলের সাম্যপ্রিয় গুরু (পুরুলিয়া জেলা স্কুল), প্রাপ্ত নাম্বার ৬৯২। মাধ্যমিকে তৃতীয় স্থানে আছে তিনজন, বীরভূমের পুষ্পিতা বাঁশুরি, দক্ষিণ দিনাজপুরের উদয়ন প্রসাদ এবং দক্ষিণ ২৪ পরগনার নৈরিতরঞ্জন পাল। পরীক্ষার্থীরা তাদের ফলাফল দেখতে পাবেন সকাল ৯টা ৪৫ মিনিট থেকে। ফল ঘোষণার দিনেই পরীক্ষার্থীরা হাতে পাবেন মার্কশিট। পরীক্ষার্থীরা সরাসরি পশ্চিমবঙ্গ মধ্য শিক্ষা পর্ষদের দুটি অফিসিয়াল ওয়েবসাইট থেকেও পরীক্ষার ফলাফল দেখতে পাবেন। wbbse.wb.gov.in এবং Wbresults.Nic.In -এ ক্লিক করে রেজাল্ট দেখতে পাবেন পরীক্ষার্থীরা। ৯০ দিনের মধ্যে ফল ঘোষণার কথা থাকলেও ৮০ দিনের মধ্যেই ফল ঘোষণা করা হল। ইতিমধ্যে ১৯ এপ্রিল থেকে লোকসভা ভোট শুরু হয়েছে। তার মধ্যেই এবার ফল প্রকাশ করা হচ্ছে।

ভবিষ্যতে ডাক্তার হওয়ার ইচ্ছা আছে, এবারের পরীক্ষায় ৬৮৬ নম্বর পেয়ে অষ্টম স্থান অধিকার করে প্রতিক্রিয়া দিলেন নদীয়ার কৃষ্ণনগর কলেজিয়েট স্কুলের ছাত্র ঋদ্ধি মল্লিক। সেই সঙ্গে পরিবার এবং শিক্ষকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করলেন তিনি। ঋদ্ধি মল্লিক জানান তিনি দিনে পাঁচ থেকে ছয় ঘন্টা পড়াশোনা করতেন। পাশাপাশি গেম খেলা এবং ছবি আঁকা তিনি পছন্দ করেন। আগামী দিনে মেডিকেল নিয়ে পড়াশোনা করে তার হতে চান তিনি। অন্যদিকে ঋদ্ধি মল্লিক এর মাধ্যমিকের এই সাফল্যের খবর পেয়ে শিক্ষক থেকে শুরু করে বিভিন্ন শ্রেণীর মানুষজন শুভেচ্ছা জানাতে শুরু করেছে।।

বিশাল মন্ডল, স্থান দশম, ৯৭ শতাংশ নম্বর পেয়েছেন।

কালিয়াচক মজমপুর হাই স্কুল থেকে মাধ্যমিক দিয়েছিলো। বাবা সন্তোষ কুমার মন্ডল বিএসএফে কর্মরত। মা অষ্টমী মন্ডল গৃহবধূ। ভবিষ্যতে ডাক্তারি পড়ার ইচ্ছে রয়েছে।

বাড়ি মালদার ভারত বাংলা সীমান্তবর্তী কালিয়াচকের গোলাপগঞ্জে এলাকায়।

দিদি স্নেহা মন্ডল মেডিকেলের ছাত্রী।