অবতক খবর সংবাদদাতা ::  পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে কোভিদ-19 জন্য কন্টেনমেন্ট জোনে যে লকডাউন 30 আগস্ট পর্যন্ত ঘোষণা করা হয়েছিল, সেটাকে বাড়িযে 30 শে সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে। নবান্ন থেকে  বিজ্ঞাপ্তি জারি করে এই খবর জানানো হয়েছে।

তবে কেন্দ্র সরকারের তরফ থেকে যে আনলক-4 ঘোষণা করে লকডাউন সমস্ত জায়গায় তুলে নেওয়ার যে কথা জানানো হয়েছে তা নিয়ে রাজ্যের মানুষের মধ্যে বিভ্রান্তি তৈরি হয়েছে। মানুষের প্রশ্ন, তাহলে কি আগামী দিনে পশ্চিমবঙ্গে সরকার দ্বারা  যে লকডাউন ঘোষণা করা হয়েছে সেটা কি তুলে নেওয়া হবে? সেই প্রশ্নের জবাব এই জারি করা নির্দেশে রয়েছে।

পশ্চিমবঙ্গ সরকারের তরফ থেকে যে নির্দেশ জারি করা হয়েছে তাতে পরিষ্কার বলা হয়েছে যে আগামী 7 সেপ্টেম্বর 11 ও 12 সেপ্টেম্বৰে যে লকডাউন ঘোষণা করেছে সরকারের তরফ থেকে সেটা যথারীতি রাজ্যে পালন করা হবে।

তবে রাজ্য সরকারের তরফ থেকে কেন্দ্রীয় সরকারকে বিশেষ করে রেল দপ্তরকে পরিষ্কার ট্রেন চালানোর জন্য বিধিনিষেধ মেনে ট্রেন চালানোর জন্য যে প্রস্তাব পাঠানো হয়েছিল সেই প্রস্তাব কেন্দ্র সরকার নাকচ করেছে তবে আগামী 8 সেপ্টেম্বর থেকে রাজ্যে মেট্রো পরিষেবা চালু হতে চলেছে বলে জানানো হয়েছে।

তাছাড়া এ নির্দেশে জানানো হয়েছে যে কনটেইনমেন্ট জোন সামনে থিয়েটার গুলি নিয়ে স্থানীয় প্রশাসনের নির্দেশ অনুযায়ী বিধি-নিষেধ মেনে আগামী একুশে সেপ্টেম্বর থেকে চালু করা যেতে পারে। তবে আগামী 30 শে সেপ্টেম্বর পর্যন্ত সমস্ত স্কুল-কলেজ ও শিক্ষাপ্রতিষ্ঠানে আইসিডিএস শিশু কেন্দ্র সবি সম্পূর্ন বন্ধ থাকবে বলে পরিষ্কার জানিয়ে দেওয়া হয়েছে।