অবতক খবর , শিলিগুড়ি :     শিলিগুড়িতে আগুন দাম সবজীর। অবস্থা এমন জায়গায় গেছে যে মানুষ হাত দিতে পারছে না সবজীতে,বেগুন পটল প্রায় একশো ছুই ছুই। কাচা লঙ্কায় হাত দেওয়া যাচ্ছে না। যে ষ্কোয়াশ একসময় ছিলো দশটাকা এখন সেই দাম বেড়ে দাড়িয়েছে ষাট টাকা ।

শিলিগুড়ির সব বাজারেই সবজীর দামের একই অবস্থা। বিধান মার্কেট,হায়দারপাড়া,সুভাষপল্লী সবজায়গাতে আগুনের মত দাম সবজীর। কিনতে নাভিসাস উঠছে ক্রেতাদের বিক্রি করতে নাভিসাস উঠেছে বিক্রেতাদের। এক বিক্রেতার কথায় এখন গাদা গাদা সবজী এনে বিক্রি করবার ভরসা নেই।কেউ কিনতে চায় না।এর উপরে লকডাউন হওয়াতে আরো সমস্যা তৈরী হয়েছে। জিনিসের দাম এমনিতেই আগুনের মতন হয়ে আছে এর উপরে বৃষ্টির কারনে নষ্ট হয়ে গেছে প্রচুর সবজী। সেই কারনে এত দাম বেড়েছে সবজীর।

অন্যদিকে ক্রেতাদের কথা আগের চাইতে দশগুন বেড়ে গেছে সবজীর দাম,আয় নেই তার উপরে এত খরচ হিমশিম খাচ্ছেন ক্রেতারা। এর উপরে আলুর দামও চিন্তায় ফেলেছে ক্রেতাদের।সবমিলিয়ে চরম দুর্দশায় শিলিগুড়ির মানুষ।সবজীর দাম আরো বাড়তে পারে এই চিন্তাও মাথায় আছে ক্রেতাদের।তাই এখন সবজীর দিকে না তাকিয়ে মাছ এবং ডিমের দিকেই মুখ রাখতে চাইছেন বাঙালিরা। যারা নিরামিষ খান তারা আলু এবং সোয়াবিন খেয়েই আপাতত বাচতে চাইছেন । সবজীর বাজারের আগুন দাম আপাতত চরম দুশ্চিন্তায় রেখে দিয়েছে বাঙালির মনে।