অবতক খবর , রাজ্ , হাওড়া :- আজ হাওড়ার দাসনগরে আলামোহন দাস ইন্ডোর স্টেডিয়ামে তৃণমূল কংগ্রেসের মহিলা সংগঠন বঙ্গ জননীর শাখার প্রথম জেলা সম্মেলন অনুষ্ঠিত হয়।

ওই সম্মেলনের শুভ সূচনা করেন বঙ্গ জননী সংগঠনের রাজ্য সভানেত্রী এবং সাংসদ কাকলি ঘোষ দস্তিদার ও ক্রীড়া প্রতিমন্ত্রী লক্ষ্মী রতন শুক্লা।তবে অনুষ্ঠানে আমন্ত্রণ থাকলেও আসেননি দুই মন্ত্রী রাজীব ব্যানার্জি ও অরূপ রায়।আজ বঙ্গ জননী সম্মেলনে মহিলাদের উপস্থিতি ছিল চোখে পড়ার মত।জেলা ও জেলার বাইরে থেকে আসা প্রায় পাঁচ হাজার মহিলা অংশ নিয়েছিলেন সম্মেলনে।

সভানেত্রী কাকলী ঘোষ দস্তিদার বক্তব্য রাখতে গিয়ে বলেন ,গত বছরে মুখ্যমন্ত্রীর তত্ত্বাবধানে এই সংগঠন তৈরি হয়। গত ১০ বছরে রাজ্য সরকার মহিলাদের জন্য অনেক কাজ করেছে।যার সুফল আজ মহিলারা পাচ্ছে।সেই কাজের প্রচার বাড়ি বাড়ি গিয়ে সংগঠনের মহিলাদেরকে করতে হবে। তিনি দাবি করেন এই রাজ্যের উন্নয়নে মুখ্যমন্ত্রীর অবদান প্রচুর।মহিলাদের ক্ষমতায়নে ও উন্নয়নে মমতা বন্দ্যোপাধ্যায় অনেক কাজ করেছেন। তাই মহিলারা যেমন মুখ্যমন্ত্রীর সাথে আছে তেমনই মুখ্যমন্ত্রী ও তাদের সাথে আছেন। তিনি দাবি করেন গত দুটি বিধানসভার মতোই এবারেও তৃণমূল কংগ্রেস কেই তারা ভোট দেবেন।এরাজ্যে মহিলারা সুরক্ষিত।

একইসঙ্গে তিনি বলেন বঙ্গ জননীর স্লোগান একটাই হবে এই বিজেপি চাই না। মানুষকে বোঝাতে হবে বিজেপি এলে মানুষে মানুষে ভেদাভেদ তৈরি হবে। মহিলাদের উপরে অত্যাচার বাড়বে। এই রাজ্যে আগুন জ্বালাতে চাইছে বিজেপি।অন্যদিকে কাকলী ঘোষ দস্তিদার সংবাদিকদের জানান,দলে কেউ অপরিহার্য নয়।

শুভেন্দু অধিকারী ও রাজীব ব্যানার্জীর বিতর্কিত পোস্টার প্রসঙ্গে তিনি বলেন টাকা থাকলে পোস্টার মারা যায়।কিছু ভুঁইফোড় নেতা এসব করছে তাতে কিছু লাভ হবে না।এছাড়া রাজ্যপালের বিভিন্ন ট্যুইটের সমালোচনা করে তিনি।রাজ্যপাল সংবিধান বহির্ভুত কাজ করছেন বলে অভিযোগ করেন কাকলী ঘোষ দস্তিদার।

বঙ্গ জননী সম্মেলন নিয়ে কটাক্ষ করেছে বিজেপি।রাজ্য বিজেপির সাধারণ সম্পাদক সঞ্জয় সিং জানান,মুখ্যমন্ত্রী যদি এত উন্নয়ন ও মহিলাদের জন্য কাজ করে থাকবেন তাহলে বঙ্গ জননী করে বাড়িবাড়ি গিয়ে বোঝাবার কি প্রয়োজন।

ভোটের আগে এসব করে লাভ নেই।তৃণমূল কংগ্রেসের শেষের দিন শুরু হয়ে গেছে।বিজেপির ওপর এখন ভরসা করছে সারা দেশের মানুষ বিশেষ করে মহিলারা।