রাজীব মুখার্জী :: অবতক খবর :: হাওড়া ::   করোনা মোকাবিলায় দেশজুড়ে ২২ শে মার্চ থেকে চলছে লকডাউন। কাজ হারিয়ে দু’বেলা দু’মুঠো খাবার জোগাড় করতে হিমশিম খেতে হচ্ছে দিন আনা দিন খাওয়া মানুষগুলিকে। যার ফলে খাদ্যের টান পড়েছে অধিকাংশ বাড়িতে। ঠিক এই সময় সেইসমস্ত অসহায় মানুষগুলোর পাশে দাড়ানোর উদ্দেশ্যে এগিয়ে এলো ধারসা কালীমাতা সোস্যাল মেরিনার্স।

কোন অনুদান ছাড়াই নিজেদের পকেটের পয়সা দিয়েই লকডাওন শুরু হওয়া থেকে এখনো পর্যন্ত মানব সেবায় নিয়োজিত করেছেন নিজেদের কে।নিজেরাই প্রতিদিন রান্না করা খাবার ঘরে ঘরে পৌঁছে দিয়ে আসছেন। প্রতিদিন তারা প্রায় ২৫০ টি পরিবারের হাতে আহার তুলে দিয়ে আসছেন। সারাদিন মানুষের মুখে অন্ন তুলে দিয়ে রাতে অনেকটাই নিশ্চিন্ত তারা। তবে পরের দিনের রান্নার জন্য পুনরায় তৈরি।

আহার পেয়ে বেজায় আপ্লুত শতাধিক বিপন্ন মানুষ। এই মহৎ কাজ সমাজের সামনে তুলে ধরতে অবশ্য কখনও প্রচারের আলো খোঁজেননি তারা। নিজেদের মতো করেই মানুষের সেবা করে গিয়েছেন। এমন সংকটের দিনে ওই অভুক্ত মানুষগুলির মুখে খাবার তুলে দিলেই আশীর্বাদ পাবেন। এর চেয়ে বড় প্রাপ্তি আর কী হতে পারে। মানুষের সেবায় নিজেদের নিয়োজিত করে ধন্য মনে করছেন সংস্থার সদস্যরা।