অবতক খবর:‘অর্পিতার কাছে পাওয়া টাকা নিয়োগ দুর্নীতির টাকা নয়’, দাবি জেলবন্দি পার্থ চট্টোপাধ্যায়ের। সোমবার আদালতে পেশ কোড়া হয় নিয়োগ দুর্নীতি কাণ্ডে ধৃত রাজ্যের প্রাক্তন এই মন্ত্রীকে।এদিন আলিপুর আদালতে পেশ করা হয় পার্থকে। সুত্রে খবর ঘনিষ্ঠ মহলে আদালতে তিনি বলেন, ‘যার কছে টাকা পাওয়া গিয়েছে তাঁর ক্ষেত্রে বিচার হোক’।

সিবিআই নিয়োগ দুর্নীতি মামলাতে এক বছর আগে পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করেছে। এদিন অবশ্য পার্থ অত্যন্ত জোরের সঙ্গে বলতে শোনা যায় ‘আমি নির্দোষ, আমি নির্দোষ’। সঙ্গে বলেন , ‘আমি নিয়োগকর্তা নই, আমি সুপারিশ কর্তা নই আমি কোনও ব্যাপারের সঙ্গে ছিলাম না’।আলিপুর আদালতের বাইরে পার্থ চট্টোপাধ্যায় মুখ্যমন্ত্রীর কাছে আবেদনের সুরে বলেন,’ নির্দোষ প্রমাণিত করতে গেলে যে লেভেল প্রেয়িং ফিল দরকার , সেটা আমার চাই’।

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার হাতে ধৃত প্রাক্তন শিক্ষামন্ত্রী এদিন কাতর ভাবে নিজের মুক্তির জন্যে আকুল হয়ে ওঠেন এবং বলেন,’আপাতত আমার মুক্তি, আমি চাই অবিলম্বে আমি জেল থেকে বের হই’। আদালতের বাইরে এক প্রশ্নের উত্তরে মেজাজ হারাতে দেখা যায় পার্থ চট্টোপাধ্যায়কে। মেজাজ হারিয়ে তিনি বলেন,’ কে কি বলছে আমার জানার দরকার নেই। অনেকে অনেক কথা বলে। সব মিলিয়ে এদিন নিজের মুক্তির জন্যে ছটফট করতে দেখা গিয়েছে এক বছর ধরে নিয়োগ দুর্নীতি কাণ্ডে প্রেসিডেন্সি জেল হেপহাজতে থাকা রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে।