অবতক খবর, হুগলীঃ হঠাৎ করেই কেমন যেন হাওয়ায় ভেসে এলো খবরটা, তাপস পাল আর নেই।গুন্জন টা সত্যি হয়ে যেতেইশোকে ডুবেছে চন্দননগরের সরষেপাড়া। তাই তাপস পালের ছোটব্যালাকার স্মৃতিতে ভর করে অতীতে ফিরতে চাইছে অনেই।

তাপসপালের বাবা গজেন্দ্রচন্দ্র পাল ছিলেন চিকিৎসক। তিন বোনের এক ভাই তাপস বড় হয়েছেন আদরেই। পড়েছেন কাছে কানাইলাল বিদ্যামন্দিরে। সেই থেকেই তাঁর নিত্যসঙ্গী ছিলেন বাবু পাল। স্কুল পেরিয়ে কলেজ, সেখানেও বন্ধুবিচ্ছেদ হয়নি। হুগলি মহসিন কলেজ থেকে জীববিদ্যায় স্নাতক হন তাপস। এর পর চলে আসেন চলচ্চিত্র জগতে।
ছবির দুনিয়ায় ব্যস্ত তাপসের নিয়মিত যাতায়াত ছিল চন্দননগরে। তবে বাবার মৃত্যুর পর বোনেদের সঙ্গে সম্পত্তি বিবাদের জেরে সেই মায়া কাটান তিনি। তবে মাঝে মাঝে বাল্যবন্ধুর বাড়িতে আড্ডা দিতে পৌঁছে যেতেন ঠিক।

বাবু পাল জানালেন, ‘কয়েকদিন আগে কথা হয়েছিল ওর সঙ্গে। বলছিল, মাস কয়েকের মধ্যে সুস্থ হয়ে কলকাতায় ফিরবে। ফের শুরু করবে অভিনয়।’ জানালেন, দাদার কীর্তির কেদারের মতো সাদামাঠা মনের একটা মানুষ ছিলেন তাপস। তবে বাংলার সিনেমার নামকরা এই তারকার শেষ জীবনের অংশ টুকু মেনে নিতে পারছেনা অনেকেই, অনেকেরই মত অভিনেতাদের রাজনিতির অাঙ্গিনায় পা না রাখাই ভালো।তোবুও মনে হয় কিছু মানুষ ওকে ঠিক মতো বাঁচতে দিলোনা।যাই হোক নায়কের গর্বে গর্বিত চন্দননগর এখন শোকস্তবদ্ধ।