অবতক খবর: কালো গোলাপে অভিনব প্রতিবাদ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর। পঞ্চায়েত ভোট ও নির্বাচন পরবর্তী হিংসা বিরুদ্ধে সরব হয়েছেন শুভেন্দু। সোমবার হাওড়ার পাঁচলার বিডিও অফিসে হাজির হন বিরোধী দলনেতা। বিডিও ছিলেন না। তাই জয়েন্ট বিডিওর হাতে কালো গোলাপ ও মিষ্টির প্যাকেট তুলে দেন বিরোধী দলনেতা। এরপরেই কটাক্ষের সুরে তিনি বলেন, “বিডিও সাহেব এত ভাল ভোট করিয়েছেন, এত ভাল গণনা করে তৃণমূলকে ক্ষমতায় এনেছেন। তাই এই উপহার।” যদিও তাঁকে পাল্টা দিয়েছেন তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষ। তাঁর খোঁচা, ছবির রাজনীতি করছেন শুভেন্দু।

বিরোধী দলনেতার কথায়, বিডিও সাহেব যেভাবে ভোট করিয়েছেন, যেভাবে গণনা করিয়েছেন তাতে নির্মমতার সরকার ক্ষমতায় এসেছে। তাঁর এই কাজের জন্য ছোট্ট উপহার দিলাম। যদিও জয়েন্ট বিডিওর দাবি, নিরপেক্ষভাবে ভোট করানোর চেষ্টা করেছেন বিডিও। কিছু অভিযোগ এসেছিল তা নিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়া হয়েছে।” এদিকে তৃণমূলের রাজ্য সাধারণ সম্পাদক কুণাল ঘোষের কটাক্ষ, “রাজ্যে ৩৫৫ ধারা জারির মঞ্চ প্রস্তুত করতে চাইছেন শুভেন্দু। ওঁর রক্তের রাজনীতি চাই। তাই এসব করছে। গরিবকে গরিবের বিরুদ্ধে লড়িয়ে দিচ্ছে। শুধুমাত্র ছবি তোলার রাজনীতি।”

সোমবার সকালে শুভেন্দু হাওড়ার পাঁচলাতে গিয়ে থানায় যান তিনি। পুলিশের সঙ্গে কথা বলেন। তারপরই শুভেন্দু অধিকারী চলে যান বিডিও অফিসে। কিন্তু সেখানে বিডিও উপস্থিত ছিলেন না। বদলে জয়েন্ট বিডিওর সঙ্গে কথা বলেন। তাঁর হাতেই কালো গোলাপ ও মিষ্টির বাক্স তুলে দেন। ওই উপহার বিডিওর হাতে তুলে দেওয়ার আবেদন জানান তিনি। শুভেন্দু জানিয়েছেন, পাঁচলা থেকে এই উপহারের অভিযান শুরু হল। এবার রাজ্যের অন্যান্য বিডিওদেরও এই উপহার দেওয়া হবে।