অবতক খবর,৯ মার্চ : বিমানে কর্মচারীর পরনে ফুলহাতা শার্ট। দুহাতে লাগানো রয়েছে প্লাস্টিকে মোড়ানো সোনার পাত। প্রায় দেড় কেজি সোনা এইভাবেই পাচারের ছক কষেছিলেন এয়ার ইন্ডিয়ার ওই কর্মচারী। আপাতত ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে শুল্ক দপ্তর। ইতিমধ্যেই এই ঘটনায় তদন্ত শুরু হয়েছে।

জানা গিয়েছে, অভিযুক্ত কর্মীর নাম শাফি। বুধবার বাহরেইন থেকে কোচিগামী বিমানে তাঁর ডিউটি ছিল। কেরলের বিমানবন্দরে উড়ান নামার পরে বাকি যাত্রীদের মতোই সাধারণভাবে বের‍িয়ে যাওয়ার চেষ্টা করেন শাফি। কিন্তু শুল্ক দপ্তরের আধিকারিকদের কাছে সূত্র মারফত খবর ছিল, বাহরেইন থেকে সোনা পাচার হতে পারে এই বিমানে। সেই মতোই যাত্রীদের তল্লাশিতে কড়াকড়ি শুরু হয়। সেই সময়ই ধরা পড়েন শাফি। প্রায় দেড় কেজি সোনা নিয়ে ভারতে ঢোকার পরিকল্পনা ছিল তাঁর।

ইতিমধ্যেই শাফির বিরুদ্ধে তদন্ত শুরু করেছে শুল্ক দপ্তর। তবে প্রশ্ন উঠছে, এই বিপুল পরিমাণ সোনা নিয়ে তিনি বিমানে উঠলেন কী করে। যদিও এই ঘটনার কড়া নিন্দা করে বার্তা দিয়েছে এয়ার ইন্ডিয়া। তাদের তরফে বলা হয়, অভিযুক্ত শাফিকে আপাতত সাসপেন্ড করা হয়েছে। তদন্তের পূর্নাঙ্গ রিপোর্টের ভিত্তিতে তাঁকে চাকরি থেকে বরখাস্তও করা হতে পারে।