অবতক খবর, সংবাদদাতা :: ২৪ শে ডিসেম্বর ২০১৯ গৃহশিক্ষক কল্যান সমিতি, বাঁকুড়া জেলা কমিটি জেলা শিক্ষা পরিদর্শক(মাধ্যমিক) এর কাছে গৃহশিক্ষকদের বিভিন্ন দাবি দাওয়া সম্বলিত ডেপুটেশন জমা দেন।এই ডেপুটেশনে দাবি করা হয়েছে যে প্রাথমিকভাবে জেলার সরকারী ও সরকারী সাহায্য প্রাপ্ত প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক এবং অশিক্ষক কর্মীরা অবৈধ প্রাইভেট টিউশন না করেন ।

বাঁকুড়া জেলা ও অন্যান্য জেলা থেকে আগত প্রায় ৫০০ গৃহশিক্ষকদের একটি বিশাল মিছিল আয়োজিত করে এই ডেপুটেশন জমা দেন। গৃহশিক্ষক কল্যান সমিতির যুগ্ম-সম্পাদক শ্রী দীপঙ্কর দাস এবং গৃহশিক্ষক কল্যান সমিতি বাঁকুড়া জেলা সভাপতি শ্রী শঙ্কুরাজ বিশ্বাস এর নেতৃত্বে শিক্ষা পরিদর্শকের কার্যালয়ে পৌঁছে ডেপুটেশন জমা দেন । তারা তাদের ১৩ দফা দাবি জেলা পরিদর্শকের কাছে জমা দেন। তার পূর্বে তারা জেলা পরিদর্শকের কার্যালয়ের সামনে অবরোধ ও বিক্ষোভ ও অবস্থান ধর্মঘট চালান।

জেলা বিদ্যালয় পরিদর্শক শ্রী গৌতম কুমার মাল তাদের আশ্বস্ত করেন যে তিনি শীঘ্রই যে কোনও মূল্যে স্কুল শিক্ষকদের বেআইনি প্রাইভেট টিউশন প্রতিরোধ ও নিয়ন্ত্রণের জন্য জরুরি প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন। তিনি প্রতিশ্রুতি দেন যে তিনি গৃহশিক্ষকদের আপিলগুলি জেলা ম্যাজিস্ট্রেট এবং বিকাশ ভবন কলকাতার শিক্ষা বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাদের কাছে প্রেরণ করবেন।

সাংবাদিকদের সাথে সাক্ষাতকালে, শ্রী দীপঙ্কর দাস এবং শ্রী শঙ্কুরাজ বিশ্বাস উভয়ই এই ঘোষণা করেন যে গৃহশিক্ষকদের স্বার্থে গৃহশিক্ষক কল্যান সমিতি নিরন্তর লড়াই করবে। শ্রী দাস আরও বলেন যে জেলা স্কুল পরিদর্শকদের দ্বারা কার্যকর পদক্ষেপ না নেওয়া হলে গৃহশিক্ষকরা নিকট ভবিষ্যতে আরো তীব্র আন্দোলন ও প্রতিবাদের দিকে অগ্রসর হবে। সংগঠনের বাঁকুড়া জেলা সম্পাদক সব্যসাচী চ্যাটার্জী বলেন”আগামী দিনে এই অনিয়মের সুরহা না হলে আমরা অনশন কর্মসূচি গ্রহন করবো”