উৎসাহ ও উদ্দীপনায় চিত্র ও হস্ত শিল্প প্রদর্শনী ইসলামপুরে

নিজস্ব সংবাদদাতা, ইসলামপুর :: অন্যান্য বছরের মতো এবছরও বন্দনা কলা নিকেতনের উদ্যোগে ইসলামপুর বাস টার্মিনাস অনুষ্ঠিত হল চিত্র ও হস্ত শিল্প প্রদর্শনী এবং বসে আঁকো প্রতিযোগিতা।স্থানীয় বাস টার্মিনাসে এদিন অনুষ্ঠানের উদ্বোধন করেন বিশিষ্ট চিত্র শিল্পী অসিত পাল। উপস্থিত ছিলেন ইসলামপুর পৌরসভার পুরপ্রধান কানাইয়ালাল আগরওয়াল , বিশিষ্ট সাংবাদিক মেহেদি হেদায়েতুল্লা, আবৃত্তিকার অনিন্দিতা বিশ্বাস বন্দনা নন্দী সহ বিশিষ্টজনেরা।বন্দনা কলা নিকেতনের অধ্যক্ষ পুলুক নন্দী বলেন, প্রতি বছর বড়দিন উপলক্ষে এই ধরনের প্রদর্শনী অনুষ্ঠিত হয়।

এদিন চিত্র প্রদর্শনীর পাশাপাশি ছোটদের এবং অভিভাবকদের নিয়ে অঙ্কন প্রতিযোগিতাও অনুষ্ঠিত হয়। বসে আঁকো প্রতিযোগিতায় প্রায় পাঁচশ পঞ্চাশ জন পড়ুয়া অংশ নেয়। এই প্রতিযোগিতার একটি ব্যতিক্রমী বিষয় ছিল অভিভাবকদেরও অংশগ্রহণ অর্থাৎ বসে আঁকো প্রতিযোগিতায় অভিভাবকরা অংশগ্রহণ করছে। যা সত্যিই ছিল রীতিমত দৃষ্টিনন্দন বিষয়। প্রদর্শনীতে ৩৮৫ জন অংশ নেয়।

এদিন সন্ধ্যায় একটি অনুষ্ঠানের মাধ্যমে সফল প্রতিযোগীদের পুরস্কার বিতরণ করা হয়। ছুটির দিনে অর্থাৎ বড়দিনের বিকেলে এই প্রদর্শনীতে উৎসাহী মানুষদের উপচে পড়ে ভিড়। এমনকি ভিড় সামাল দিতে নাজেহাল হতে হয় সংস্থার সদস্যদের। এলাকার শিল্পী সমন্বয়ে এদিন ছিল এক মনমুগ্ধকর সাংস্কৃতিক অনুষ্ঠানের ব্যবস্থাও।