অবতক খবর,২৪ এপ্রিল:কলকাতা,সুমিত: ষষ্ঠবারও সিবিআই (CBI) হাজিরা এড়িয়েছেন বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডল । গরু পাচার মামলার তদন্তে শনিবার বিকেল সাড়ে পাঁচটার মধ্যে নিজাম প্যালেসে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছিল। ইমেলে তাকে পাঠানো হয় ওই নোটিস অনুব্রত মণ্ডল যথারীতি অসুস্থতার কারণ দেখিয়ে হাজিরা এড়িয়ে যান। অন্য়দিকে এই সময়সীমা যখন শেষের দিকে ঠিক তখনই তাঁকে দেওযা হল দ্বিতীয় নোটিস। সেখানে ভোট পরবর্তী হিংসা মামলায় তাঁকে রবিবার সিজিও কমপ্লেক্সের সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেওয়া হয়েছে।

বারবার শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে সিবিআই-এর হাজিরা এড়াচ্ছেন। সেই কারণে সিবিআই যাচাই করে দেখতে চায় অনুব্রত কতটা অসুস্থ। যেকারণে অনুব্রতর আইনজীবী শারীরিক অসুস্থতার যে রিপোর্ট দিয়েছেন সিবিআইকে সেই রিপোর্টগুলি আলিপুর কমান্ড হাসপাতালে পাঠানো হবে। অনুব্রত মণ্ডল ঠিক কতটা অসুস্থ রয়েছেন সেটা জানার জন্য। গরু পাচার মামলায় মোট ৬ বার হাজিরা এড়িয়েছেন এবং ভোট পরবর্তী সন্ত্রাসের মামলায় আজ, রবিবার যদি তিনি না যান  তাহলে ৩ বার হাজিরা এড়াবেন। সেই কারণে সিবিআই-এর এই সিদ্ধান্ত।

উল্লেখ্য, গত শুক্রবার অনুব্রত মণ্ডল হাসপাতাল থেকে বাড়ি ফিরেছেন। এই মুহূর্তে তিনি কলকাতার অর্থাৎ চিনারপার্কের বাড়িতে রয়েছেন। শনিবার আইনজীবী দ্বারা নোটিস পাঠিয়েছেন নিজাম প্যালেসে। যেখানে উল্লেখ রয়েছে শারীরিক অসুস্থতার কারণে চিকিৎসক তাঁকে ২ সপ্তাহ রেস্ট করতে বলেছেন। সেই কারণে তিনি এখন হাজিরা দিতে পারবেননা। অন্যদিকে সিজিও কমপ্লেক্সে সিবিআই দফতরেও তাকে ভোট পরবর্তী সন্ত্রাসের মামলায় তাঁকে ডাকা হয়েছে। কিন্তু অনুব্রত মণ্ডল আসবেন কিনা বা যদি না আসে সিবিআই কী করবে বা তাদের পরবর্তী পদক্ষেপ কী হয় সেটাই এখন দেখার। অন্যদিকে বলা যায়, জোড়া ফলে বিদ্ধ অনুব্রত মণ্ডল।