শহরের নিকাশি নালা সংস্কারে তৎপর মালদা ইংরেজবাজার পৌরসভা ও জেলা প্রশাসন।

হক জাফর ইমাম :: অবতক খবর :: ৫ই,ডিসেম্বর :: মালদা :: মালদা শহরের নিকাশি নালা সংস্কারে তৎপর হয়েছেন মালদা ইংরেজবাজার পৌরসভা ও জেলা প্রশাসন। মালদা শহরে রেলের জমিতে নিকাশি নালা থাকায় নিয়মিত সংস্কারের ক্ষেত্রে জটিলতা তৈরি হয়েছে মালদা ইংরেজবাজার পুরসভা কর্তৃপক্ষের।

ফলে ২৩ এবং ২৬ নম্বর ওয়ার্ডের জঞ্জাল আবর্জনার স্তুপ ক্রমাগত বাড়ছে।  এনিয়ে দুর্ভোগের শিকার হচ্ছেন সংশ্লিষ্ট ওয়ার্ডের বাসিন্দারা।  তড়িঘড়ি সমস্যা সমাধানে ময়দানে নামলো জেলা প্রশাসন এবং ইংরেজবাজার পুরসভা কর্তৃপক্ষ ।

যদিও এই সমাধানের উদ্যোগে প্রথমেই এগিয়ে আসেন তৃণমূলের জেলা সভাপতি তথা রাজ্য মহিলা কমিশনের ভাইস চেয়ারম্যান মৌসম নুর । যেহেতু রাজ্য সরকারের পক্ষ থেকে মৌসম নুরকে পুরসভার মাথার উপরে বসানো হয়েছে তাই এই অভিযোগ পাওয়ার পর সমস্যা সমাধানে উদ্যোগী হন তিনি।

উল্লেখ্য কয়েকদিন আগে ওই দুই ওয়ার্ডের বাসিন্দারা তৃণমূল নেত্রীর কাছে গিয়ে জঞ্জাল, আবর্জনা পরিস্থিতির কথা জানিয়েছিলেন।  বিষয়টি জানা মাত্রই পুরসভা এবং প্রশাসনকে জানিয়ে তড়িঘড়ি বৈঠক করেন মৌসম নুর।

এরপর সিদ্ধান্ত হয় প্রশাসন এবং পুরসভার পক্ষ থেকে ২৩ এবং ২৬ নম্বর ওয়ার্ড তদারকি করে দেখা হবে।এই সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার সাতসকালেই জেলাশাসক রাজষী মিত্র, ইংরেজবাজার পুরসভার চেয়ারম্যান তথা বিধায়ক নিহার ঘোষের নেতৃত্বে পুরসভা প্রশাসনের কর্তারা ২৩ এবং ২৬ নম্বর ওয়ার্ডের জঞ্জাল, নিকাশি নালার পরিস্থিতি তদারকি করেন।

তাদের সঙ্গে রেলের পদস্থ আধিকারিকেরাও ছিলেন। রেলের অধিকাংশ জায়গার রয়েছে ওই দুই ওয়ার্ডের নিকাশি নালা। রেলের জমি থাকার ফলে পুরসভার এই নিকাশি নালাগুলি সংস্কারের ক্ষেত্রে জটিলতা তৈরি হয়েছে।

এই পরিস্থিতিতে কিভাবে সমস্যার সমাধান করা যায় তার জন্য এদিন রেল কর্তাদের নিয়েও জেলাশাসক এবং চেয়ারম্যান বিভিন্ন এলাকা ঘুরে দেখেন। দ্রুত সমস্যা সমাধানেরও আশ্বাস দেওয়া হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।র্তৃপক্ষ।