ব্লক সভাপতির পদকে কেন্দ্র করে প্রকাশ্যে কংগ্রেসের গোষ্ঠী কোন্দল

অবতক খবর,৮ এপ্রিলঃ ব্লক সভাপতির পদকে কেন্দ্র করে প্রকাশ্যে কংগ্রেসের গোষ্ঠীকোন্দল। দলেরই প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে অভিযোগ তুলে ক্ষোভ বিক্ষোভে শামিল হলেন কংগ্রেসের নেতা কর্মীরা। ঘটনাকে কেন্দ্র করে শনিবার চাঞ্চল্য ছড়িয়ে পড়ল মালদার মানিকচক কংগ্রেস কার্যালয় সংলগ্ন এলাকায়।জেলা নেতৃত্বের নির্দেশের বিরুদ্ধে ব্লক সভাপতি মানতে নারাজ মানিকচকের কংগ্রেসের নেতাকর্মীরা।অবশেষে ক্ষোভ বিক্ষোভের জোরে দলীয় নেতৃত্বের সভা ভেস্তে যায়। গোটা ঘটনায় কংগ্রেসকে কটাক্ষের সুর চড়িয়েছে তৃণমূল নেতৃত্ব। আগামী দিনে বহু কংগ্রেস নেতাকর্মী তৃণমূলের যোগদান করবে বলে দাবি ব্লক তৃণমূল সভাপতির।

মানিকচক ব্লক কংগ্রেস কার্যালয়ে জেলা নেতৃত্বের উপস্থিতিতে শনিবার একটি সভা করা হয়। কংগ্রেসের দলীয় সূত্রে জানা গেছে, জেলা নেতৃত্ব ব্লক সভাপতি হিসেবে নাম ঘোষণা করে ব্লক কংগ্রেসের নেতা মতিউর রহমানের।আর ব্লক কংগ্রেস সভাপতি হিসেবে তাকেই মানতে নারাজ মানিকচকের কংগ্রেসের নেতা কর্মীরা। গোটা বিষয় জেলা নেতৃত্ব কে জানানোর পর শুক্রবার মানিকচকের সমস্ত অঞ্চল সভাপতিরা ভোটাভুটি করে ব্লক সভাপতি পদকে কেন্দ্র করে। বিক্ষুব্ধ কংগ্রেস নেতাকর্মীদের অভিযোগ এই ভোটাভুটির ফলাফল জেলা নেতৃত্ব চুপিসারে দেখে ব্লক সভাপতি হিসেবে বহাল রেখে দিতে চাইছেন মতিউর রহমানকে।ব্লক সভাপতি তাকে মানতে নারাজ বিক্ষুব্ধ কংগ্রেস নেতা কর্মীরা। মানিকচকের কংগ্রেসের প্রাক্তন বিধায়ক তথা জেলা কংগ্রেস নেতা মত্তাকিন আলমের নির্দেশে এই সমস্ত চক্রান্ত করা হয়েছে বলে অভিযোগ তুলেছেন বিক্ষুব্ধ কংগ্রেস কর্মীরা। এই প্রাক্তন বিধায়ক দলের মধ্যে গোষ্ঠী কোন্দল তৈরি করে কংগ্রেসকে নষ্ট করে দিতে চাইছে।দলের ব্লক স্তরের নেতাকর্মীদের কোনরকম গুরুত্ব দিতে চাইছেন না বলে অভিযোগ। হেলো নেতৃত্ব ও প্রাক্তন বিধায়কের বিরুদ্ধে তীব্র খুব প্রকাশ করছেন বিক্ষুব্ধ কংগ্রেসের নেতাকর্মীরা।

এ প্রসঙ্গে ব্লক কংগ্রেস সভাপতি মতিউর রহমান জানান, দলের অভ্যন্তরীণ বিষয় রয়েছে আলোচনার মাধ্যমে সেই সমস্যাগুলোর সমাধান করে নেওয়া হবে। ভোটাভুটির মাধ্যমে ব্লক সভাপতি করা হয়েছে। অভিযোগ সমস্যা সমস্তটাই বসে আলোচনার মধ্য দিয়ে সমাধান হবে এবং আগামী পঞ্চায়েত নির্বাচন একসাথে একত্রিতভাবে লড়াই করবে কংগ্রেস।

গোটা বিষয় নিয়ে কংগ্রেসকে কটাক্ষের সুর জড়িয়ে ব্লক তৃণমূল সভাপতি ডক্টর মাহফুজুর রহমান জানান, কংগ্রেসের দলে লড়াই গন্ডগোল সমস্তটা তাদের দলের অভ্যন্তরীণ ব্যাপার। কিন্তু আগামী দিনে এই কংগ্রেস ছেড়ে বহু নেতাকর্মী তৃণমূলের যোগদান করবে এবং পঞ্চায়েত নির্বাচনে মানিকচক জুড়ে তৃণমূল ভালো ফলাফল করবে।