নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে কাঁচরাপাড়ায় ‘আমরা মেয়েরা’

অবতক খবর,২২ ডিসেম্বর: কাঁচরাপাড়ায় সম্পূর্ণ অরাজনৈতিক একটি সংগঠন গড়ে তুলল কাঁচরাপাড়া অঞ্চলের নারীরা। এই সংগঠন টির নাম ‘আমরা মেয়েরা’। নারীদের চেতনা বৃদ্ধিতে সহযোগী সংগঠন হিসেবে কাজ করবে এই নারীরা, জানালেন হিমাদ্রিজা এবং লাকি দাস।

তারা বলেন যে,এটি একটি যৌথ উদ্যোগ। সমগ্র উদ্যোগকে কার্যকরী করার জন্য আমরা সার্বিকভাবে সম্মিলিত হয়ে একটি কর্মসূচি নেওয়ার চেষ্টা করছি। নারী কল্যাণ, নারী চেতনা বৃদ্ধির কাজে এই সংগঠনটি কাজ করবে।

আজ প্রারম্ভিক পর্যায়ে তারা কাঁচরাপাড়া স্টেশন সংলগ্ন অঞ্চলে সমগ্র ভারতবর্ষ ব্যাপী ক্রমবর্ধমান নারী নির্যাতন ও ধর্ষণের প্রতিবাদে একটি সমাবেশের আয়োজন করে। এই সভায় মূলত সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা পাঠ,গান এবং বক্তব্যের মাধ্যমে প্রকাশ্যে তারা যে একটি সাংগঠনিক কার্যের উদ্যোগ নিয়েছেন সেটি তুলে ধরেন।

নারীরা যে একটি শক্তি তারা এই পরিচয় জ্ঞাত করতেই এখানে এই সমাবেশের আয়োজন করেন। সাম্প্রতিক যে ঘটনাগুলি যেমন প্রিয়াঙ্কা ধর্ষণ, উন্নাওয়ের মর্মান্তিক নারী নির্যাতন শুধু নয় পশ্চিমবঙ্গের কামদুনি,কাটোয়া,মধ্যমগ্রাম, মালদহ, কালীঘাট অঞ্চলে যে ধর্ষণের কাণ্ডগুলি ঘটে চলেছে সে বিষয়ে তারা বক্তব্য রাখেন। বক্তব্য রাখেন হিমাদ্রিজা,লাকি দাস, সুপর্ণা প্রমুখ। নারী নির্যাতনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে আবৃত্তি করেন ঋদ্ধিমা দে। সম্মিলিতভাবে নারীদের পক্ষে গান পরিবেশন করা হয়।

তারা জানান,এই অঞ্চলের খেটে খাওয়া নারীদের পাশেও তারা দাঁড়াতে চান। অর্থাৎ সামগ্রিকভাবে নারী প্রগতিতে এবং নারী চেতনা জাগরণের সহায়ক শক্তি হিসেবে কাজ করতে চায় এই সংগঠনটি।