হক জাফর ইমাম :: অবতক খবর :: ২৩শে,ডিসেম্বর :: মালদা : বাইরে কোথাও রক্তদান শিবির না করে সরাসরি মালদা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ব্লাড ব্যাংকে সংস্থার ২০জন সদস্য রক্তদান করে।শনিবার সন্ধ্যায় এই রক্তদানের আয়োজন করা হয়েছিল।

গত কয়েকদিন ধরে রক্ত সংকট চলছে মালদা মেডিকেল কলেজ এন্ড হাসপাতালের ব্লাড ব্যাংকে।রাজনৈতিক সংগঠন গুলি তেমন রক্তদান শিবিরের আয়োজন করছে না।

অথচ মালদা জেলা সহ উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর, বিহার, ঝাড়খণ্ড এমন কি বাংলাদেশ থেকেও বহু রোগী চিকিৎসা করাতে মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল ভর্তি হন।

সেই ক্ষেত্রে রক্তের জোগান দিতে হিমশিম খাচ্ছে মালদা মেডিকেল কলেজের ব্লাড ব্যাংক।জেলায় রক্ত সংকট কাটাতে অভিনব উদ্যোগ নেয় একটি স্বেচ্ছাসেবী সংস্থা। তারা সরাসরি ব্লাড ব্যাংকে গিয়ে রক্তদান করেন।

সংস্থার সভাপতি সঞ্জয় দত্ত বলেন, জেলায় রক্ত সংকট কাটাতে তারা এই উদ্যোগ নিয়েছেন। তাদের সংস্থার ২০ জন সদস্য শনিবার সন্ধ্যায় ব্লাড ব্যাংকে রক্ত দান করেন।

তিনি আরো বলেন, সারা বছরই তারা এ ধরনের অনুষ্ঠান করে থাকেন। এরপর তারা উদ্যোগ নিয়েছেন প্রতিমাসে দুটি করে এই ধরনের ক্যাম্প করবেন।তাদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে জেলাবাসী।