অবতক খবর , পিন্টু প্যাটেল, বর্ধমান :- পূর্ব বর্ধমান জেলার রায়না বিভিন্ন এলাকায় চাষীদের সাবমার্সেলের সংযোগকারী বিদ্যুতের তার চুরি হয়ে যাওয়ায় সমস্যার সম্মুখীন হয়েছেন।

তারা সামনে বোরো চাষের বীজতলা তৈরির জন্য জলের প্রয়োজন রয়েছে কিন্তু দীর্ঘদিন ধরে বিদ্যুৎ সংযোগকারী তার না থাকায় সাবমারসিবল চালানো সম্ভব হচ্ছে না। ফলে এই মৌসুমে বোরো চাষ ব্যাহত হওয়ার সম্ভাবনা রয়েছে রায়নার অঞ্চলে।

https://www.abtakkhabar.com/wp-content/uploads/2020/12/WhatsApp-Video-2020-12-18-at-16.35.00-1-3.3gpp

শুক্রবার চাষীদের বিদ্যুৎ সংযোগের দাবিতে ভারতীয় কিষান মোর্চার পক্ষ থেকে বিদ্যুৎ দপ্তরে ডিভিশনাল ম্যানেজার এর কাছে স্মারকলিপি জমা দেওয়া হয় এদিন ।

ভারতীয় জনতা কিষাণ মোর্চা জেলা সভাপতি দেবাশীষ শর্মা বলেন দীর্ঘদিন ধরে রায়না অঞ্চলের বিভিন্ন জায়গায় সাবমারসিবল এর বিদ্যুতের তার বিচ্ছিন্ন রয়েছে বারবার প্রশাসনের সমস্ত স্তরের কাছে জানিও চাষিদের কোনো সুরাহা হয়নি। বিদ্যুৎ সংযোগের কথা জানাতে গেলে প্রশাসন থেকে বলা হয়েছে চাষীদের নিজের খরচায় বিদ্যুতের তার কিনতে হবে ,তবেই বিদ্যুৎ দপ্তর চাষীদের সংযোগ দিতে পারবে।

অথচ বিভিন্ন প্রকল্পে রাজ্য সরকার কোটি কোটি টাকা খরচ করছেন কিন্তু চাষীদের স্বার্থে বিদ্যুৎ সংযোগকারী তার দিতে পারছে না। সরকারের কাছে সেই তারের পয়সা নেই ।রায়নার চাষীদের স্বার্থে তাই বিদ্যুৎ দপ্তর এর আধিকারিকের কাছে আমরা ডেপুটেশন জমা দিলাম।